ইসিতে শেষদিনের আপিল শুনানি চলছে

0

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাতিল হওয়া মনোনয়ন প্রত্যাশীদের করা আপিলের পক্ষে-বিপক্ষে শুনানি চলছে। শনিবার (৮ ডিসেম্বর) সকাল ১০টায় নির্বাচন কমিশন (ইসি) ভবনের ১১তলায় অবস্থিত অস্থায়ী এজলাসে শুনানি শুরু হয়। আজ আপিল শুনানির শেষদিনে

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে শুনানিতে অন্যান্য কমিশনার, ইসির সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উপস্থিত আছেন।

এর আগে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) ও শুক্রবার (৭ ডিসেম্বর) দুইদিনে মোট ৩১০ জনের আপিল শুনানি অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার আপিল তালিকার ১৬০ জনের শুনানি হয়। এতে ৮০ জন তাদের প্রার্থিতা ফেরত পান। শুক্রবার তালিকার ১৬১ থেকে ৩১০ পর্যন্ত শুনানি হয়। এদিন শুনানি শেষে ৭৮ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। ৭ জনের আবেদন পেন্ডিং রাখা হয়, যার আদেশ শনিবার দেবে নির্বাচন কমিশন। এদিন ৩১১ থেকে ৫৪৩ পর্যন্ত শুনানি অনুষ্ঠিত হবে। শেষদিন হওয়ায় নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আপিল শুনানি চলবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মোট ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়ে। গত ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের পর নানা কারণে ৭৮৬টি বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তারা। এরমধ্যে ৫৪৩ জন তাদের প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল আবেদন করেন।

উল্লেখ্য, রোববার (৯ ডিসেম্বর) মনোনয়ন প্রত্যাহারের শেষদিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...