রেলের অগ্রিম টিকেট বিক্রি শুরু

0

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। বুধবার (৮ আগস্ট) সকাল আটটায় ১৭ আগস্টের ট্রেনের টিকিট বিক্রির মধ্য দিয়ে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

এবার ছয় দিন আগাম টিকিট বিক্রি করবে রেলওয়ে কর্তৃপক্ষ।

প্রতিবারের মতো এবারও দশ দিন আগে থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। ৯ আগস্ট বিক্রি হবে ১৮ আগস্টের টিকিট। এছাড়া ১০, ১১ ও ১২ আগস্টে পর্যায়ক্রমে ১৯, ২০ এবং ২১ আগস্টের টিকিট পাওয়া যাবে।

চট্টগ্রাম রেলওয়ে সূত্রে জানা যায়, আগামী ২২ আগস্ট ঈদের সম্ভাব্য তারিখ নির্ধারণ করে আগামীকাল ১৭ আগস্টের, ৯ আগস্ট ১৮ আগস্টের, ১০ আগস্ট ১৯ আগস্টের, ১১ আগস্ট ২০ আগস্টের এবং ১২ আগস্ট ২১ আগস্টের টিকিট বিক্রি হবে।

বুধবার (৭ আগস্ট) কাউন্টারে বিক্রির জন্য রাখা হয়েছে ৪ হাজার ৯৮৯টি। অনলাইনে বিক্রি হচ্ছে ২৫ শতাংশ। ভিআইপি ও রেলওয়ের কর্মীদের জন্য ৫ শতাংশ করে মোট ১০ শতাংশ সংরক্ষিত রাখা হয়েছে।

ট্রেনের টিকেট বিক্রির প্রথমদিন টিকেটের চাহিদা ছিলো কম।

চট্টগ্রাম রেলওয়ের স্টেশন মাস্টার আবুল কালাম আজাদ জয়নিউজকে বলেন, আগাম টিকিটের প্রথম দিন চট্টগ্রাম থেকে বিভিন্ন গন্তব্যের ৯টি আন্তঃনগর ট্রেন ও একটি এক্সপ্রেস ট্রেনের মোট ৬ হাজার ৯৭৫টি টিকিট রয়েছে। ট্রেনগুলো হচ্ছে-সুবর্ণ, তূর্ণা, মহানগর, সোনার বাংলা, মেঘনা, পাহাড়ীকা, গোধূলী, উদয়ন, চট্টলা ও বিজয়।

তিনি জানান, ১০টি কাউন্টারে টিকিট বিক্রি হচ্ছে। এর মধ্যে আটটিতে আগাম টিকিট এবং দুইটিতে নিয়মিত ট্রেনের টিকিট বিক্রি করা হচ্ছে। টিকিট কালোবাজারি রোধে রেলওয়ের নিজস্ব নিরাপত্তা বাহিনী ছাড়াও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে।

 

আরও পড়ুন
লোড হচ্ছে...