এক ছাদের নীচে অনেক সেবা

রেইনবো শিশু হাসপাতাল

0

ভারতের রেইনবো শিশু হাসপাতাল এক ছাদের নীচে শিশুদের সবরকম চিকিৎসাসেবা প্রদান করছে।

শনিবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় নগরের রেলওয়ে পলোগ্রাউন্ডে তৃণমূল নারী উদ্যোক্তাদের সংগঠন গ্রাসরুটস এবং চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন রেইনবো শিশু হাসপাতাললের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মৈনাক দেব।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাসপাতালটির শিশুরোগ, রক্ত এবং টিউমার বিশেষজ্ঞ ডা. শিরীষা রাণী, বিক্রয় ও মার্কেটিং বিভাগের সংকেত অরোরা, প্রধান কার্যনির্বাহী অপূর্ব শূল এবং গ্রাসরুটসের চেয়ারম্যান হিমাংশু মিত্র।

ডা. মৈনাক দেব বলেন, ভারতের চারটি হাসপাতাল এ মেলায় অংশগ্রহণ করেছে তার মধ্যে রেইনবো শিশু হাসপাতাল অন্যতম। ১৯৯৯ সালের ১৪ নভেম্বর শিশু দিবসের দিনে রেইনবো হাসপাতালের যাত্রা শুরু হয়। এই হাসপাতালে একই ছাদের নিচে শিশুদের সবরকম চিকিৎসা সেবা প্রদান করা হয়।

তিনি আরো বলেন, আমাদের হাসপাতালে প্রতি বছর ৬ লাখেরও বেশি শিশু চিকিৎসা নিতে আসে। বাংলাদেশ থেকে যারা আসবে তাদের সুবিধার জন্য ওয়ান স্টপ সার্ভিস চালু করব। বাংলাদেশে চিকিৎসা হলে আমাদের ওখানে যাওয়ার দরকার নেই। তবে এখানে যদি কোনো কারণে সমাধান না হয় তাহলে আমাদের হাসপাতালে চিকিৎসা নিতে পারেন। আমরা বাংলাদেশ ছাড়াও থাইল্যান্ড ও সিঙ্গাপুরে চিকিৎসাসেবা প্রদান করে থাকি।

জয়নিউজ/ফয়সাল

আরও পড়ুন
লোড হচ্ছে...