নতুন বিশ্ব সুন্দরীর অজানা তথ্য

0

বিশ্বের ১১৭ সুন্দরীকে পেছনে ফেলে নতুন বিশ্ব সুন্দরীর মুকুট জিতে নিয়েছেন মিস মেক্সিকো মডেল তারকা ভেনেসা পন্সে দে লিওন। মিস ওয়ার্ল্ড হিসেবে নাম ঘোষণার সঙ্গে সঙ্গে শুরু হয়ে গেছে তাকে নিয়ে হৈ চৈ। অনলাইনে চলছে তাকে নিয়ে অনুসন্ধান।

শনিবার (৮ ডিসেম্বর) চীনের সানায়া শহরে অনুষ্ঠিত ২০১৮ সালের বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় ঘোষণা করা হয় নতুন এ সুন্দরীর নাম।

কে এই সুন্দরী? ফুটবল আর বিবাদের দেশ মেক্সিকোর গণ্ডি পেরিয়ে যিনি এখন সারাবিশ্বের সৌন্দর্যের প্রতিনিধি তার অজানা কথা জানতে চাইছেন সবাই।

১৯৯২ সালের ৭ মার্চ মেক্সিকোর গুয়ানোজুয়াটো শহরে জন্ম নেন ভেনেসা। তবে বেড়ে উঠেছেন মেক্সিকো সিটিতেই। কালো চোখ আর বাদামী চুলের অধিকারী এ সুন্দরী শুধু রূপেই নয়, গুণেও অতুলনীয়া।

পাঁচ ফুট ৭ ইঞ্চি লম্বা এ তারকার মডেলিং শুরু হয় ২০১৪ সালে। মেক্সিকোর স্থানীয় নেক্সট টপ মডেল প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন ভেনেসা।

আন্তর্জাতিক ব্যবসায়ের উপর নিয়েছেন স্নাতকোত্তর ডিগ্রি। কর্মরত ছিলেন মেক্সিকোর নারী পুনর্বাসন কেন্দ্রের বোর্ড অব ডিরেক্টরস পদে।

শুধু তাই নয় ‘মাইগ্রেন্টস এল এন ক্যামিনো’ নামে স্থানীয় একটি দাতব্য দাতব্য সংস্থায়ও কাজ করেন স্বেচ্ছাসেবী হিসেবে। এছাড়া আন্তর্জাতিক ইয়ুথ ইনস্টিটিউটের একজন বক্তা হিসেবেও দায়িত্ব পালন করে যাচ্ছেন ভেনেসা। সেখানেও রয়েছে তার জনপ্রিয়তা।

ভেনেসার পছন্দের খেলা ভলিবল। সিনেমা দেখতে ভালোবাসেন। পছন্দের সিনেমার তালিকায় আছে ‘প্রিন্স অব ইজিপ্ট’ ছবিটি।

সুন্দরী প্রতিযোগিতায় এসে ভেনেসা জানিয়েছিলেন, ‘আমাদের সবার সবাইকে প্রয়োজন’ এ নীতিতে বিশ্বাস করতে হবে।

নিজের সম্পর্কে বলতে গিয়ে ভেনেসার বিশ্লেষণ ছিল, ‘আমি একজন নারী, যে কি-না সবসময় লক্ষ্য ঠিক করার চেষ্টা করি। আমি শিল্প, প্রেম ও মানুষের যত্ন করতে পছন্দ করি। আমি কঠোর পরিশ্রমে বিশ্বাসী। আর সেজন্য দিনেও স্বপ্ন দেখি। মানুষের মুখে হাসি এনে দিতে পারলে সবচেয়ে বেশি আনন্দ পাই।’

জয়নিউজ/আরসি

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...