মাশরাফি-মুস্তাফিজে ১৯৫ রানে অলআউট উইন্ডিজ

0

টেস্টের পর লড়াইটা এবার ওয়ানডে। বদলেছে ফরম্যাট, বদল এসেছে অধিনায়কত্বে। তবু যেন পরিবর্তন আসছে না উইন্ডিজ ক্রিকেট দলের ভাগ্যে। বাংলাদেশে পা রেখে পূর্ণাঙ্গ সিরিজের শুরুতে দুই ম্যাচ টেস্ট সিরিজে স্বাগতিক বাংলাদেশের কাছে রীতিমতো নাস্তানাবুদ হতে হলো সফরকারীদের। সেই হাতাশার ধারাবাহিকতা যেন এবার রঙিন পোশাকেও টেনে নিয়ে আসলো ক্যারিবিয়ানরা। তিন ম্যাচ সিরিজের শুরুর ওয়ানডেতে টাইগার বোলারদের বিপক্ষে মাত্র ১৯৫ রানেই আটকে গেল সফরকারীরা।

এদিন শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে শুরুতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন ক্যারিবিয়ান দলপতি রোভম্যান পাওয়েল। দলের হয়ে ইনিংসের গোড়াপত্তন কর‍তে আসলেন দুই ব্যাটসম্যান কাইরন পাওয়েল ও শাই হোপ।

ম্যাচের শুরু থেকেই আজ বেশ সাবধানে ব্যাট করতে থাকেন এই দুই ব্যাটসম্যান। তবে লাভ হয়নি খুব একটা। দলীয় ২৯ রানে পাওয়ালকে ফিরিয়ে শুরুটা করেন সাকিব। হোপ আর ব্রাভো মিলে প্রতিরোধ গড়ার চেষ্টা করলে ব্রাভোকে ১৯ রানে আউট করেন এই জোট ভাঙেন মাশরাফি। এরপর হোপও ইনিংস সর্বোচ্চ ৪৩ রান করে বিদায় নিলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় সফরকারীরা।

পরে মারলন স্যামুয়েলসের ২৫ রানের লড়াকু ইনিংসের সাথে রোস্টন চেজের ৩২ ও কিমো পলের ৩৬ রানে সুবাদে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রানের সংগ্রহ দাঁড় করাই উইন্ডিজ দল। বাংলাদেশের হয়ে মাশরাফি ও মুস্তাফিজ নেন সমান ৩টি করে উইকেট। এছাড়াও মিরাজ, সাকিব ও রুবেল হোসেনরা নেন ১টি করে।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...