নির্বাচন কমিশন ভিজিল্যান্স টিমে কলিম সরওয়ার-আজাদ তালুকদার

0

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম বিভাগের জন্য ১১ সদস্যের ভিজিল্যান্স ও অবজারভেশন টিম গঠন করেছে বিভাগীয় কমিশনার কার্যালয়। এ টিমে  চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. আবদুল মান্নানকে আহ্বায়ক ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ শহীদুল আলমকে সদস্য সচিব করা হয়েছে। টিমে রয়েছেন দুইজন সাংবাদিক প্রতিনিধি। তারা হলেন চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার ও একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার।

এ কমিটির অন্যান্য সদস্য হলেন, চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (অর্থ) মো. নুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের অধ্যক্ষ অঞ্জন কুমার নন্দী, চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তর (মহানগর) এর পরিচালক আজাদুর রহমান মল্লিক, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালক মুহাম্মদ আজিজ উদ্দিন, চট্টগ্রাম চেম্বারের পরিচালক মাহবুবুল আলম ও ইলমার প্রধান নির্বাহী জেসমিন সুলতানা পারু।

এ সংক্রান্ত জারিকৃত বিজ্ঞপ্তি বলা হয়, ভিজিল্যান্স ও অবজারভেশন টিম চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড), চট্টগ্রাম-৫ (হাটহাজারী), চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও), চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া), চট্টগ্রাম-১০ (হালিশহর-ডবলমুরিং-পাহাড়তলী একাংশ), চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) সংসদীয় আসন সরেজমিনে পরিদর্শন করবেন। টিমের সদস্যরা সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় নির্বাচনি আচরণবিধি ভঙ্গ হয়েছে কি-না অথবা ভঙ্গ হওয়ার আশঙ্কা রয়েছে কি-না বা নির্বাচনি প্রচারণা ও নির্বাচনি ব্যয় বাবদ নির্ধারিত সীমার অতিরিক্ত ব্যয় হচ্ছে কি-না এসব বিষয় দেখভাল করবেন।

এতে আরো বলা হয়, আচরণবিধি ভঙ্গের কোনো বিষয় নজরে আসামাত্রই নির্বাচনি তদন্ত কমিটিকে জানাতে হবে এবং প্রয়োজনীয় ক্ষেত্রে ফৌজদারি আদালতে অভিযোগ দায়ের করা যাবে। স্থানীয় পরিস্থিতির উপর তিনদিন অন্তর পূর্ণাঙ্গ প্রতিবেদন নির্বাচন কমিশন সচিবালয়ে প্রেরণ করতে হবে এ টিমকে।

জয়নিউজ/অভি/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...