সীতাকুণ্ডে ‘যুব চত্বর’ উদ্বোধন

0

সীতাকুণ্ড উপজেলা পরিষদ চত্বরে বেকার যুবকদের স্বাবলম্বী করার লক্ষ্যে দেশে প্রথমবারের মতো ‘যুব চত্বর’ উদ্বোধন করা হয়েছে। যুব উন্নয়নের প্রশিক্ষিতরা তাদের উৎপাদিত পণ্য যুব চত্বরে বিক্রয় ও প্রদর্শন করতে পারবেন।

সোমবার (১০ ডিসেম্বর) সকালে যুব চত্বরের উদ্বোধন করেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আল মামুন।

যুব চত্বরে স্থাপিত সেলস সেন্টারে থাকছে সেলাই ও হস্তশিল্প, পার্লার, বুটিকস ফ্যাশন, ফুড কর্নার, কিং সেলুন, কম্পিউটার ল্যাব, মোবাইল পয়েন্ট, সবুজায়ন স্বর্গ, লন্ড্রি ঘর, মেডিসিন সেবা ও মুদি স্টপেজ। সারাদেশে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্ভাবনী উদ্যোগের ৬টির মধ্যে এটি অন্যতম।

উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন বলেন, যুব উন্নয়ন অধিদপ্তর থেকে প্রশিক্ষণ বা ট্রেনিং নিয়ে দক্ষ হয়ে ওঠার পরও যারা ব্যবসা প্রতিষ্ঠান খুলতে পারছেন না বা প্রশিক্ষণ কাজে লাগাতে পারছেন না, তারা এই কেন্দ্রে ব্যবসা করার সুযোগ পাবেন।

নির্বাহী অফিসার মিল্টন রায় প্রকল্পটি নিয়ে তাঁর উচ্ছ্বাস ও আশাবাদের কথা জানান।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. শাহ আলম জানান, বেকার যুবক-যুবতীরা যেন কাজ করে স্বাবলম্বী হতে পারে সেই লক্ষ্যে আমাদের এ যুব চত্বর স্থাপন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকৌশলী জাহাঙ্গীর আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইসমাইল, বাড়বকুণ্ড ইউপি চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ মিয়াজি ও সীতাকুণ্ড প্রেসক্লাব সভাপতি এম সেকান্দর হোসাইন।

জয়নিউজ/সেকান্দর/বিশু/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...