নতুন ল্যাবে ব্যস্ত সিআইইউ শিক্ষার্থীরা

0

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) অত্যাধুনিক দুটি নতুন ল্যাব পেয়ে দারুণ খুশি স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীরা। প্রতিদিনই ক্লাসের ফাঁকে ফাঁকে কিংবা অবসর সময়ে তাদের দিন কাটছে চমৎকার সব যন্ত্রপাতির সঙ্গে।

সোমবার (১০ ডিসেম্বর) সকালে জামাল খান সিআইইউ ক্যাম্পাসের ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা জানায়, তথ্য ও প্রযুক্তিগত উৎকর্ষের এই যুগে বিশ্বের সঙ্গে একধাপ এগিয়ে যেতে সুবিধা সমৃদ্ধ এমন ল্যাব বাড়ানোর কোনো বিকল্প নেই। নতুন দুটি ল্যাব ছাত্র-ছাত্রীদের বিজ্ঞানমনস্ক চিন্তা বাড়াতে অনেক বেশি সহায়তা করবে।

স্থাপন করা আইটি যন্ত্রাংশের মধ্যে রয়েছে ৭৯ ইঞ্চির ইন্টারেকটিভ স্মার্ট বোর্ড, নেটওয়ার্ক সুবিধা যুক্ত মাল্টিমিডিয়া প্রজেক্টর, বিশ্বের আইটি বাজারে সদ্য আসা অ্যাপলের নতুন মডেলের আইমেক কম্পিউটার, এইট জেনারেশনের প্রসেসর সমৃদ্ধ নতুন ব্র্যান্ড কম্পিউটার, ডিজিটাল অস্সিলোস্কোপ (সিগন্যাল প্রক্রিয়া), ডিজিটাল ট্রেইনার বোর্ড, মনিটর, অত্যাধুনিক স্ক্যানার, চমৎকার সাউন্ড সিস্টেমসহ অনেক রকমের মেশিন।

এ বিষয়ে ফাইজা বিনতে নূর নামের একজন ছাত্রী বলেন, উপাচার্য স্যারকে ধন্যবাদ জানাচ্ছি। ডিন স্যারের কাছে আমরা কৃতজ্ঞ। সোমবার সকালে ল্যাব দুটিতে গিয়ে আমার মনটা ভালো হয়ে গেল। আইম্যাকের কম্পিউটার দেখে আমি তো হতবাক!

সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, কিছুদিন আগে আমরা ল্যাব দুটি সবার জন্য খুলে দিয়েছি। আমি মনে করি ছেলেমেয়েদের গবেষণা ও পড়ার মান বৃদ্ধি করতে ব্যবহারিক জ্ঞানের ওপর জোর দিতে হবে।

জয়নিউজ/মহিউদ্দীন/বিশু/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...