জামালখানে কাস্তে মার্কার প্রচারণায় কৌতুহল (ভিডিও)

0

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম- ৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত প্রার্থী মৃণাল চৌধুরী। কাস্তে মার্কা নিয়ে এ আসনে নির্বাচন করছেন তিনি। নির্বাচনি প্রচারণার প্রথম দিনেই তাকে দেখা গেছে ভোটের মাঠে।

কারো হাতে লিফলেট। কারো হাতে ককশিটের তৈরি কাস্তে প্রতীক। আবার মাইক্রোফোন হাতে একজন বলে বেড়াচ্ছেন কাস্তে মার্কায় ভোট দিন। প্রচারণায় তার সঙ্গে রয়েছেন সাকুল্যে ১০-১২ জন।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় জামালখান এলাকায় দল বেঁধে ভোট চাইতে দেখা গেছে তাদের। তবে হাতেগোণা ক’জন নিয়ে কোনো ধরনের শোডাউন ছাড়া সংসদ সদস্য প্রার্থীকে দেখে কিছুটা কৌতুহল দেখা গেছে স্থানীয় লোকজনের মাঝে।

এসময় জয়নিউজের প্রতিবেদকের সঙ্গে কথা হয় মৃণাল চৌধুরীর। তিনি বলেন, বাংলাদেশে এখন মূল দ্বন্দ্ব হল একভাগ লুটপাটকারী গোষ্ঠীর সঙ্গে ৯৯ ভাগ জনগণের স্বার্থের। অথচ এই মৌলিক দ্বন্দ্বকে আড়াল করতে চায় ওই এক ভাগের স্বার্থ রক্ষাকারী দুটি রাজনৈতিক দল। এই দুটি রাজনৈতিক দল একে অপরের বিকল্প নয়, তারা আসলে একই পক্ষ। এক ভাগ মানুষের পকেট ভরার তথাকথিত উন্নয়নের মডেল পরিত্যাগ করে, গণতন্ত্রকে ধারণ করে ৯৯ ভাগ মানুষের অংশগ্রহণে এবং তাদের স্বার্থে সমাজতন্ত্র অভিমুখী উন্নয়ন ধারার বিকল্প পথ অনুসরণ করা আজ অপরিহার্য।

তিনি বলেন, কমিনিউস্ট পার্টি ৩০ দফা জনগণের দাবি নিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসনে কাস্তে মার্কায় নির্বাচন করছে। আশা করি জনগণ তাদের জন্য নিবেদিত প্রতিনিধি নির্বাচন করবে।

জানা গেছে, সকাল ১১টায় চট্টগ্রাম শহীদ মিনার থেকে সিনেমা প্যালেস, কাজির দেউড়ী, প্রেস ক্লাব এলাকায় নিবার্চনি প্রচারণা চালান মৃণাল চৌধুরী। রাত সাড়ে ৮টায় জামালখান এলাকার অলি গলি ঘুরে প্রথম দিনের প্রচারণা শেষ করেন তিনি।

জয়নিউজ/অভি/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...