ইডিইউতে নতুন আঙ্গিকের প্রশ্নে নিরূপণ হচ্ছে মেধা

0

নতুন আঙ্গিকের প্রশ্নে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির (ইডিইউ) ২০১৯ শিক্ষাবর্ষের স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১০ ডিসেম্বর) দিনব্যাপী বিশ্ববিদ্যালয়ের তিনটি স্কুলের অধীনে আটটি বিভাগে শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশ নেয়।

বিভাগগুলো হল- স্কুল অব বিজনেসের অধীনে বিবিএ ও এমবিএ, স্কুল অব লিবারেল আর্টসের অধীনে ইংরেজি (বিএ ও এমএ), অর্থনীতি, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অধীনে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং ও ট্রিপল-ই।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, অন্যবারের তুলনায় এবার ভিন্ন আঙ্গিকে আমরা শিক্ষার্থীদের ইংরেজি ও গণিতের মেধা যাচাই করছি। অনেকেরই স্কুল-কলেজের শিক্ষায় ঘাটতি থেকে যায়। আমরা সেসব দুর্বলতা নিরূপণ করে শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয় পর্যায়ের পড়ালেখার জন্য প্রস্তুত করে তুলবো।

ছেলে আরমান হামিদকে নিয়ে আসা ব্যাংকার হামিদ উল্লাহ চৌধুরী বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ক্যাম্পাস দেখেই মুগ্ধ হয়েছি। বাংলাদেশে এই মানের স্থাপত্য দেখা যায় না তেমন। ক্যাম্পাসের মতই ইডিইউর পড়ালেখার মানও ভালো। আরমান যদি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়, আমি চাইবো সে এখানেই পড়ুক। প্রেস বিজ্ঞপ্তি।

জয়নিউজ/বিশু/ জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...