জামায়াত নিয়ে নওফেলকে ব্রিটিশ পলিটিক্যাল সেক্রেটারির প্রশ্ন

0

জামায়াতে ইসলামীর পক্ষ থেকে নির্বাচনে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টির আশংকা রয়েছে কি-না তা জানতে চেয়েছেন ব্রিটিশ হাইকমিশনের পলিটিক্যাল সেক্রেটারি মোহাম্মদ আবু জাকি। বুধবার (১২ ডিসেম্বর) বিকেল ৫টায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে নগরের চশমা হিলের বাসভবনে সৌজন্য সাক্ষাতে মিলিত হন মোহাম্মদ আবু জাকি। এসময় তিনি নওফেলের কাছে এ বিষয়টি জানতে চান।

বৈঠক শেষে ব্যারিস্টার নওফেল সাংবাদিকদের জানান, জামায়াতে ইসলামীর পক্ষ থেকে এ নির্বাচনে সংঘাতময় পরিস্থিতি সৃষ্টি ও নির্বাচনে দলটি প্রভাব রাখতে পারে কি-না সে বিষয়ে আবু জাকি জানতে চেয়েছেন। আমি তাকে বলেছি, জামায়াত এখন বিএনপিতে একীভূত হয়ে গেছে। সেখান থেকে তারা সংঘাতময় পরিস্থিতি তৈরি করতেও পারে।

নওফেল আরো জানান, আবু জাকি তার কাছে জানতে চেয়েছেন, চট্টগ্রাম-৯ আসনে বিএনপির প্রার্থী ও নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন কারান্তরীণ রয়েছেন, তার বিষয়ে আমাদের সহানুভূতি আছে কিনা। আমি বলেছি, এটি আইন-আদালতের বিষয়। এ বিষয়ে আমাদের কোনো বক্তব্য নেই। এছাড়া তিনি চট্টগ্রামে সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত রয়েছে কি-না জানতে চেয়েছেন। আমি বলেছি, চট্টগ্রাম সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। চট্টগ্রামে এমন কোনো সংঘাতের আশংকা নেই।

জয়নিউজ/অভি/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...