নেতৃত্বের পরীক্ষায় উৎরে গেলেন টেরিজা

ব্রিটেনের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির নেতৃত্বের প্রশ্নে দলীয় পার্লামেন্ট সদস্যদের আস্থা ভোটে উৎরে গেছেন প্রধানমন্ত্রী টেরিজা মে।

- Advertisement -

বুধবার (১২ ডিসেম্বর) রাতে এই ভোটাভুটিতে ৬৩ শতাংশ কনজারভেটিভ এমপির সমর্থন পাওয়ায় আগামী একবছর দলের নেতৃত্বে টেরিজাকে আর কোনো চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে না।

- Advertisement -google news follower

এ যাত্রায় টিকে গেলেও দলের ভেতরে আস্থার সঙ্কটের বিষয়টি এই ভোটাভুটিতে স্পষ্ট হয়েছে টেরিজার সামনে।

কনজারভেটিভ পার্টির এমপিদের মধ্যে ২০০ জন তাঁর পক্ষে ভোট দিলেও, ১১৭ জন জানিয়ে দিয়েছেন, ব্রেক্সিট বাস্তবায়নে ব্রিটেনের নেতা হিসেবে তাঁরা আর টেরিজা মেকে সঠিক ব্যক্তি বলে মনে করতে পারছেন না।

- Advertisement -islamibank

আস্থা ভোটে হেরে গেলে টেরিজা মেকে কনজারভেটিভ পার্টির নেতৃত্ব থেকে সরে যেতে হতো। সেইসঙ্গে হারাতে হতো যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর পদ।

নেতৃত্বের পরীক্ষায় উৎরে যাওয়ার পর ডাউনিং স্ট্রিটে এক ব্রিফিংয়ে ব্রিটেনের মানুষ যে ব্রেক্সিটের পক্ষে রায় দিয়েছে তার বাস্তবায়ন এবং জাতিকে আবারও ঐক্যবদ্ধ করতে নতুন উদ্যমে কাজ শুরু করার অঙ্গীকার ব্যক্ত করেন টেরিজা।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM