শীঘ্রই শুরু হচ্ছে মহেশখালের সুইচ গেট নির্মাণের কাজ

0

ডিটেইল ডিজাইনের কাজ সম্পন শেষে শীঘ্রই শুরু হচ্ছে বহু আলোচিত মহেশখালের সুইচ গেট নির্মাণের কাজ। বুধবার (৮ আগস্ট) মহেশখালের নির্মাণ কাজ পরিদর্শনকালে এ কথা জানান চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) চেয়ারম্যান আবদুছ ছালাম।

চেয়ারম্যান আবদুছ ছালাম বলেন, ‘নগরের ১১, ২৪, ২৫, ২৬, ২৭, ৩৬, ৩৭, ৩৮ নং ওয়ার্ড এলাকার বসবাসাকারী জনসাধারণে ও নগরবাসীর দুঃখের একমাত্র কারণ ছিল মহেশখাল। বৃষ্টি ও জোয়ারের পানিতে ওয়ার্ডগুলো দিনে দুইবার পানিতে তলিয়ে যায়। এতে করে নগরীরবাসীর দুর্ভোগের শেষ ছিল না। সেই দুর্ভোগ থেকে রক্ষা করতে শীঘ্রই মহেশখালের মুখে সুইচ গেট নির্মাণের কাজ শুরু হবে।

চেয়ারম্যান আবদুছ ছালাম বলেন প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় চট্টগ্রামের জলাবদ্ধতাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রায় প্রতিটি ওয়ার্ডে প্রকল্পের কাজ শুরু হয়েছে। পরিকল্পনা অনুযায়ী কাজ শেষ করবো। পরিকল্পনার একটু নড়চড় হলে কিন্তু সব ধ্বংস হয়ে যাবে।

নগরবাসীকে ধৈয্য ধরার আহ্বান জানিয়ে ছালাম বলেন, সহযোগিতা ছাড়া কোনো কাজের সুফল পাওয়া যায় না। এ বছরেই জলাবদ্ধতা পুরোপুরি নিরসন হবে বলে কেউ ভাবেন, তবে তা ঠিক হবে না। কাজ শেষ করতে সময় লাগবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন প্রকল্প তত্ত্বাবধানকারী বাংলাদেশ সেনাবাহিনীর নিয়োগ প্রাপ্ত প্রকল্প পরিচালক লে. কর্ণেল রেজাউল, সিডিএ’র ইঞ্জিনিয়ারিং টিম, প্রকল্পের পরামর্শক (কনসালটেন্ট) টিম, ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

আরও পড়ুন
লোড হচ্ছে...