খামোশ বললেই মানুষের মুখ বন্ধ হবে না: প্রধানমন্ত্রী

গণফোরাম সভাপতি ও ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের তীব্র সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, `খামোশ বললেই মানুষের মুখ বন্ধ হবে না। লজ্জা কম বলেই সাংবাদিকরা প্রশ্ন করলে তারা খামোশ বলতে পারেন।’

- Advertisement -

শুক্রবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

- Advertisement -google news follower

প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধী, ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীর স্বজনসহ বাংলাভাই ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকদের মনোনয়ন দিয়েছে বিএনপি ও ঐক্যফ্রন্ট। মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্তদের পরিবারের সদস্যরাও মনোনয়ন পেয়েছেন। আমার প্রশ্ন, পাকিস্তানি বাহিনীর এই দোসরদের সঙ্গে তাঁরা একসঙ্গে কিভাবে নির্বাচন করবেন। এ প্রশ্নের উত্তর তাঁরা জাতির কাছে দিতে পারবে কি? আসলে তাঁদের লজ্জা একটু কম বলেই সাংবাদিকরা প্রশ্ন করলে খামোশ বলতে পারেন। জনগণকে এঁদের বিষয়ে সচেতন হতে বলব। এ অপরাধীরা যাতে ভোট না পায়।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ড. কামাল, সুলতান মনসুর, কাদের সিদ্দিকী, মান্না- এত আবেগ দিয়ে জ্ঞানগর্ভ লেখা এবং বিবেকের কথা বলেন, এখন কোথায় গেলো সেই বিবেক? ওই ধানের শীষে তাঁরা আজ নির্বাচন করছে। রাজনীতিকে কোথায় নামিয়েছেন তাঁরা এঁরা যদি ক্ষমতায় আসেন, তাহলে দেশের ভাগ্যে কী ঘটবে, সেটাই আমার ভাবনা।

- Advertisement -islamibank

অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM