সরকারি স্কুল: ১৭ ডিসেম্বর থেকে ভর্তি পরীক্ষা

0

নগরের ৯টি সরকারি স্কুলে সোমবার (১৭ ডিসেম্বর) থেকে শুরু হচ্ছে ভর্তি পরীক্ষা। এবার ৩ হাজার ৯০৮ আসনের বিপরীতে ৪৮ হাজার ৩৩৯টি ভর্তির আবেদন জমা পড়েছে।

মোট ১০০ নম্বরের পরীক্ষায় ৫ম, ষষ্ঠ ও ৮ম শ্রেণিতে ভর্তিচ্ছুদের বাংলা-৩০, ইংরেজি-৩০ ও গণিত বিষয়ে ৪০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। তবে ৯ম শ্রেণিতে কোনো ভর্তি পরীক্ষা হবে না। জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফলে মেধাক্রমের ভিত্তিতে ৯ম শ্রেণির শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাবে।
৯টি সরকারি স্কুলকে এবার ৩টি গ্রুপে ভাগ করা হয়েছে।

এর মধ্যে ‘ক’ গ্রুপে আছে কলেজিয়েট স্কুল, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় (বালক) ও ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়, ‘খ’ গ্রুপে আছে নাসিরাবাদ উচ্চ বিদ্যালয়, হাজী মুহাম্মদ মহসিন উচ্চ বিদ্যালয় ও সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং ‘গ’ গ্রুপে আছে মুসলিম হাই স্কুল, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয় (বালিকা)।

‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা ১৮ ডিসেম্বর (মঙ্গলবার), ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা ১৯ ডিসেম্বর (বুধবার) এবং ‘গ’ গ্রুপের ভর্তি পরীক্ষা ২০ ডিসেম্বর (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে।

৩টি গ্রুপেই সকাল এবং বিকাল দুই শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আমিরুল কায়ছার জয়নিউজকে জানান, গতবছর পরীক্ষা ডিসেম্বরের শেষে অনুষ্ঠিত হলেও এবছর কয়েকদিন আগে নিয়ে আসা হয়েছে। যাতে শিক্ষার্থীরা কোনো বাধা ছাড়াই পরীক্ষা অংশ নিতে পারে।
তিনি আরো বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আশা করি, শিক্ষার্থীরা সুন্দরভাবে ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে।

জয়নিউজ/হিমেল ধর/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...