বেসরকারি উদ্যোগে দেশে কর্মসংস্থান বেড়েছে: মেয়র

0

সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলো অনেক ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে। বেসরকারি উদ্যোগের কারণে দেশে অনেক কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন মাসব্যাপী ৫ম বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা (বিআইটিইএফ) উদ্বোধনকালে এ কথা বলেন ।

শনিবার (১৫ ডিসেম্বর) সকাল ১১টায় ফিরিঙ্গীবাজার মেরিনার্স রোডে বন্দর মাঠে এ মেলার উদ্বোধন হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আরো বলেন, আমাদের অর্থনীতিতে জিডিপি পূর্বের চেয়ে বৃদ্ধি পেয়েছে। আমাদের নিজস্ব অর্থায়নে মেগা প্রকল্পগুলো বাস্তবায়িত হচ্ছে। ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

মেয়র বলেন, গত ১০ বছরে আমাদের অবস্থার পরিবর্তন হয়েছে। বাংলাদেশ এখন আর গরিব দেশ নয়। আমরা উন্নয়নশীল দেশে অবস্থান করছি।

তিনি স্থানীয় বাজারগুলোতে আমাদের দেশীয় পণ্যের প্রচার ও প্রসার ঘটানোর ওপর গুরুত্বারোপ করেন।

খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য ( প্রকৌশল) কমোডর খন্দকার আকতার হোসেন।

সভাপতি বক্তব্যে তিনি বলেন, চট্টগ্রামবাসীর জন্য এ মেলা। দেশীয় পণ্যের স্থানীয় বাজার সৃষ্টি এবং বিদেশি ক্রেতাদের কাছে এর পরিচিতি ও রফতানির জন্য এ মেলার আয়োজন করা হয়েছে। মেলার মাধ্যমে ক্রেতা-বিক্রেতার মাঝে সেতুবন্ধন তৈরি হবে।

এসময় উপস্থিত ছিলেন ৩৩ নম্বর ওয়ার্ড কমিশনার হাসান মুরাদ বিপ্লব, ২১ নম্বর ওয়ার্ড কমিশনার শৈবাল দাশ সুমন, মেট্রোপলিটন চেম্বারের সহ-সভাপতি এ এম মাহবুব চৌধুরী, পরিচালক মো. আব্দুল আউয়াল, এম এ মালেক, মো. শফি, জসিম উদ্দিন চৌধুরী, সুলতানা শিরিন আকতার, জাহাঙ্গীর চৌধুরী, দিদারুল আলম, আহমেদুল হক, এম সোলায়মান প্রমুখ ।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ মেলা । মেলায় প্রবেশে টিকিটের মূল্য দশ টাকা রাখা হয়েছে।

জয়নিউজ/ফয়সাল/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...