নামিবিয়াকে হারিয়ে বি গ্রুপের শীর্ষে স্কটল্যান্ড

খেলাধুলা ডেস্ক :

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার বিপক্ষে দারুণ এক জয় দিয়ে শুভসূচনা করেছে স্কটল্যান্ড। নামিবিয়াকে উইকেটে হারিয়েছে স্কটিশরা।

- Advertisement -

বার্বাডোজের কেনসিংটোন ওভালে আগে ব্যাট করা নামিবিয়া নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে হারিয়ে তুলে ১৫৫ রান। রিচি বেরিংটনের পরিণত ব্যাটিং ও মাইকেল লিসকের ঝড়ে যেটি ৯ বল আর পাঁচ উইকেট হাতে রেখেই টপকে যায় স্কটল্যান্ড।

- Advertisement -google news follower

এর আগে বৃষ্টির কারণে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ থেকে এক পয়েন্ট সংগ্রহ করা স্কটল্যান্ডের এই জয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে উঠল। ২ ম্যাচে স্কটিশদের সংগ্রহ ৩ পয়েন্ট।

প্রথম ম্যাচ জিতে ২ পয়েন্ট নিয়ে দুইয়ে অস্ট্রেলিয়া। একই পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে তিনে নামিবিয়া। ১ পয়েন্ট নিয়ে চারে ইংল্যান্ড। আর ২ ম্যাচেই হেরে সবার নিচে ওমান।

- Advertisement -islamibank

টসে জিতে আগে ব্যাটে নামিবিয়ার ইনিংসের নায়ক ছিলেন দলের ক্যাপ্টেন গেরহাড এরাসমাস। ১৯ রানে ২ উইকেটে হারিয়ে চাপে পড়া নামিবিয়া এরাসমাসের ব্যাটেই লড়াইয়ের পুঁজি পায়। চারে নেমে দুটি ছক্কা ও পাঁচটি চারে ৩২ বলে ৫২ রানের ইনিংস খেলেন দলটির অধিনায়ক।

২৭ বলে ২৮ রান করেন জেন গ্রিন, ১২ বলে ২০ রান করেন নিকোলাস ডেভিন। এছাড়া ডেভিড ওয়াইজ ১৩ বলে ১৪ এবং ইয়ান ফ্রেইলিংক ১৪ বলে ১২ রান করেন।

জবাব দিতে নেমে স্কটল্যান্ড প্রথম ধাক্কা খায় দলীয়ে ২৩ রানে। ১৫ বলে ৭ রানের দৃষ্টিকটু এক ইনিংস খেলে বিদায় নেন ওপেনার জর্জ মানসী। এক পর্যায়ে ৭৩ রানে ৪ উইকেট হারিয়ে একটা হারের শঙ্কায় ছিল স্কটল্যান্ড।

তবে অধিনায়ক রিচি বেরিংটন আর মাইকেল লিস্কের ব্যাটে চড়ে সহজ জয় তুলে নেয় দলটি। বেরিংটন ৩৫ বলে ২টি করে চার-ছক্কায় ৪৭ রানে অপরাজিত থাকেন। লিস্ক ১৭ বলে ৪ ছক্কায় ৩৫ রানের এক ক্যমিও ইনিংস খেলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM