মহান বিজয় দিবসে নগরপিতার শুভেচ্ছা

0

মহান বিজয় দিবস উপলক্ষে নগরবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সংবাদমাধ্যমে পাঠানো এক শুভেচ্ছাবার্তায় তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ ও ৩ লাখ মা-বোনের অসামান্য আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন দেশ।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে মেয়র বলেন, তাঁর আহ্বানে সাড়া দিয়ে নয় মাস মরণপণ যুদ্ধের পর বাঙালি জাতি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর কাঙ্ক্ষিত বিজয় অর্জন করে।

মেয়র বলেন, ২০২১ সালে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে। এই সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে দলমত নির্বিশেষে সকলের ঐকান্তিক প্রচেষ্টায় একটি সুখী, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ গড়ে তোলাই আমাদের লক্ষ্য।

এ লক্ষ্য বাস্তবায়নে মেয়র একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ নিজ অবস্থান থেকে সকলকে দায়িত্বশীল অবদান রাখার জন্য আহ্বান জানান।

বিজয় দিবসে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) কর্মসূচি:

মহান বিজয় দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

রোববারের (১৬ ডিসেম্বর) কর্মসূচির মধ্যে রয়েছে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকাল ৬.৪৫টায় নগরভবনের বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকাল ৮টায় করপোরেশনভুক্ত বিদ্যালয় ও কলেজসমূহের স্কাউট, গার্লস গাইড, রোভার-রেঞ্জার, কাব এবং ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কর্ণফুলী সেতু সংলগ্ন বাকলিয়া চট্টগ্রাম সিটি করপোরেশন স্টেডিয়ামে সমাবেশ, ৮.৩৫টায় জাতীয় ও করপোরেশন পতাকা উত্তোলন, ৮.৫৫টায় প্যারেড পরিদর্শন, কুচকাওয়াজ ও সালাম গ্রহণ এবং সকাল ৯টা ৫০ মিনিটে ডিসপ্লে অনুষ্ঠিত হবে।

কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। পরে সিটি মেয়র কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

বিকেল ৩টায় করপোরেশন পার্কিং লটে আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এছাড়া সোমবার (১৭ ডিসেম্বর) সকাল ১১টায় নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেবে চট্টগ্রাম সিটি করপোরেশন।

জয়নিউজ/কাউছার/হিমেল/বিশু/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...