শাহ আমানতে সোয়া ৪ কেজি স্বর্ণ উদ্ধার

0

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এক কোটি ৮০ লাখ টাকা মূল্যের ৪ কেজি ২৫৬ গ্রাম স্বর্ণসহ একজনকে আটক করেছেন কাস্টমস কর্মকর্তারা। রোববার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের (বিজি ১৪৮) একটি ফ্লাইট থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বিমানবন্দর শাখার সহকারী কাস্টমস কমিশনার মাহবুবুর রহমান জয়নিউজকে বলেন, কাস্টমস কমিশনার ড. এ কে এম নুরুজ্জামানের দেওয়া তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটের যাত্রী মো. শওকত আকবরের (পাসপোর্ট নং- বিআর ০৩৯২৩৪৭) ব্যাগের ভিতরে লুকিয়ে রাখা স্বর্ণ উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, তাঁর ব্যাগের ফুট মেসেন্জার ব্লেন্ডারের মোটর খুলে ৩ কেজি ৪৪০ গ্রাম সিলভার প্রলেপযুক্ত গোল আকৃতির স্বর্ণ পাওয়া যায়। এছাড়া খেলনা পিয়ানো ও ডিভিডি প্লেয়ারের অ্যাডাপ্টারের ভিতর থেকে ৭০০ গ্রাম সিলভার প্রলেপযুক্ত ইংরেজি অক্ষরের ‘ই’ আকৃতির স্বর্ণ এবং যাত্রীর মোবাইল তল্লাশি করে ১টি স্বর্ণবার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ১ কোটি ৮০ লাখ টাকা উল্লেখ করে তিনি জানান, যাত্রীসহ মালামাল জব্দ করে পতেঙ্গা থানায় মামলা করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...