বাংলাদেশের উন্নতিতে ইমরানের আক্ষেপ

বাংলাদেশের উন্নতির সঙ্গে নিজের দেশের তুলনা করে আক্ষেপ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেছেন, সবকিছুতেই এগিয়ে গেছে বাংলাদেশ।
গত ৫ ডিসেম্বর দেওয়া তাঁর এক বক্তব্যের ভিডিও এখন সামাজিক মাধ্যমে ভাইরাল। এখানে তাঁকে বলতে শোনা যায়, পূর্ব পাকিস্তান (বর্তমানে বাংলাদেশ) যখন আলাদা হয়েছিল আমাদের অনেকে বলেছিলেন, পূর্ব পাকিস্তান আমাদের জন্য বড়মাপের বোঝা ছিল। নিজের কানেই আমি এসব শুনেছি। সেই পূর্ব পাকিস্তান (বাংলাদেশ) এখন সবকিছুতেই এগিয়ে গেছে। তাদের দূরদর্শী চিন্তার জন্যই এটা হয়েছে।
শুধু ইমরান খান নন, বিভিন্ন সময় বাংলাদেশের উন্নতি নিয়ে প্রশংসা করেছেন পাকিস্তানের বুদ্ধিজীবী ও অর্থনৈতিক বিশ্লেষকরা। পাকিস্তান থেকে বাংলাদেশ আলাদা হয় ১৯৭১ সালে।

- Advertisement -

এ বিষয়টি উল্লেখ করে তাঁরা বলেন, পাকিস্তান থেকে স্বাধীনতা নিয়ে রফতানিসহ বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে এমন জায়গায় পৌঁছে গেছে, যেখানে যেতে পাকিস্তানের ১০-১২ বছর লাগবে।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM