শাহ আমানতে কোটি টাকার স্বর্ণ জব্দ

0

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক কোটি টাকার মূল্যের ২ কেজি ১২০ গ্রাম স্বর্ণসহ একজনকে আটক করেছেন কাস্টমস কর্মকর্তারা। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় দুবাই থেকে আসা এয়ার এরাবিয়া বিমানের একটি ফ্লাইট থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম কাস্টম হাউসের বিমানবন্দর শাখার সহকারী কমিশনার নাছির উদ্দিন মাহমুদ চৌধুরী জয়নিউজকে বলেন, কাস্টমস কমিশনার ড. এ কে এম নুরুজ্জামানের দেওয়া তথ্যের ভিত্তিতে দুবাই থেকে আসা এয়ার এরাবিয়া বিমানের ফ্লাইটের যাত্রী মোহাম্মদ খায়রুল বাশারের (পাসপোর্ট নং- বিআর ০০১১২৮২) ব্যাগের ভিতরে লুকিয়ে রাখা স্বর্ণ উদ্ধার করা হয়।

নাছির উদ্দিন মাহমুদ চৌধুরী জানান, শনিবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় দুবাই থেকে আসা যাত্রী খাইরুল বাশার ব্যাগ ছাড়াই বিমানবন্দরের কাস্টমস হল ত্যাগ করেন। মঙ্গলবার সকালে ব্যাগ নিতে আসলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে যাত্রী তার ব্যাগে স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করেন।

তিনি আরো বলেন, কাস্টমস কর্মকর্তা ও অন্যান্য সংস্থার উপস্থিতিতে ব্যাগের ভিতরে লুকিয়ে রাখা নেবুলাইজার মেশিন ও সালাদ কাটিং মেশিনের মোটর খুলে ১ কেজি ৭৭৫ গ্রাম সিলভার প্রলেপযুক্ত স্বর্ণ পাওয়া যায় এবং খেলনার ভিতর থেকে ৩৪৫ গ্রাম সিলভার প্রলেপযুক্ত ইংরেজি অক্ষরের ‘ই’ আকৃতির স্বর্ণ উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ১ কোটি টাকা উল্লেখ করে তিনি জানান, যাত্রীসহ মালামাল জব্দ করে পতেঙ্গা থানায় মামলা করা হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

জয়নিউজ/ফয়সাল/জুলফিকার

আরও পড়ুন
লোড হচ্ছে...