ভোট গণনাকারীদের সতর্ক থাকার আহ্বান

0

নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটের ফলাফল গণনাকারীদের ভুলে নির্বাচন যেন পণ্ড না হয়। এজন্য ভোট গণনাকারীদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন সিইসি।

তিনি বুধবার (১৯ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে নির্বাচনের দিন সফটয়্যার সংক্রান্ত ইলেকশন ম্যানেজমেন্ট সিস্টেম (ইএমএস), ক্যানডিডেট ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (সিআইএমএস) ও রেজাল্ট ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) সংক্রান্ত প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

এসময় সিইসি বলেন, সঠিক ফলাফল ঘোষণার পর সঠিক ব্যক্তির কাছে যেন সঠিক দায়িত্ব পৌঁছে যায় এবং সঠিকভাবে যেন দেশ পরিচালিত হয়, সেদিকে আপনাদের খেয়াল রাখতে হবে।

সিইসি আরো বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ভুল করলে সমস্ত নির্বাচন ব্যর্থ হবে না। এতে সামান্য ক্ষতি হবে। এটা সংশোধন করা যাবে। কিন্তু আপনাদের সমস্যা কিংবা ভুলের কারণে অরাজক পরিস্থিতির সৃষ্টি হতে পারে। তাই সচেতন থাকতে হবে।

তিনি বলেন, গণনাকারীদের সামান্য ভুলে নির্বাচনের ফলাফল উল্টে যেতে পারে। রান্নার সময় যেমন খাবারে লবণ না দিলে স্বাদ হয় না। ঠিক তেমনি সামান্য সংখ্যার ভুলে ফলাফল ওলট-পালট হয়ে যায়।

সিইসি আরো বলেন, নির্বাচন নিয়ে মানুষের আগ্রহে আমরা অভিভূত। মানুষের সেই আগ্রহ ও আস্থার জায়গা যেন আমাদের কারো ভুলের কারণে ব্যাহত না হয়, সেটা লক্ষ্য রাখতে হবে।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...