বিএনপি নেতাদের মুক্তি দাবিতে চবি শিক্ষক ফোরামের বিবৃতি

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চট্টগ্রাম-৯ আসনের প্রার্থী ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমের মুক্তি দাবি করে বিবৃতি দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

- Advertisement -

বুধবার (১৯ ডিসেম্বর) ফোরামের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীন, সাধারণ সম্পাদক প্রফেসর এস এম নছরুল কদির ও সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড. মো. শফিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দের পক্ষ থেকে এ বিবৃতি পাঠানো হয়।

- Advertisement -google news follower

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জনগণের ভোটাধিকার, বাকস্বাধীনতা, আইনের শাসন, সামাজিক ন্যায়বিচার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে রাজপথে নেতৃত্বদানকারী প্রতিবাদী কণ্ঠস্বরকে স্তব্ধ করে দিতে সরকার নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত। তারই ধারাবাহিকতায় বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে কাল্পনিক ও মিথ্যা অজুহাত তৈরি করে মামলা দিয়ে তাদের কারাগারে বন্দী করা হচ্ছে।

নেতৃবৃন্দ অবিলম্বে ডা. শাহাদাত হোসেন, আবুল হাশেম বক্কর ও মাহবুবুর রহমান শামীমের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বলেন, বিরোধী দল-মতকে গায়ের জোরে স্তব্ধ করার নীতি দিয়ে জাতীয়তাবাদী ও দেশপ্রেমিক শক্তিকে দমন করা যাবে না। আগামী ৩০ ডিসেম্বরের ভোটযুদ্ধে জনগণ সরকারের এসব অন্যায়-নির্যাতনের সমুচিত জবাব দিবে।

- Advertisement -islamibank

বিবৃতিদাতা অন্যান্য শিক্ষকরা হলেন ড. সিদ্দিক আহমেদ চৌধুরী, ড. জাহেদ হোসাইন সিকদার, ড. হোসেন জামাল, ড. মোজাফফর আহমদ চৌধুরী, ড. মোহাম্মদ আলী চৌধুরী, ড. মো. মোয়াজ্জেম হোসেন মিয়া, ড. মো. এম মারুফ হোসেন, ড. মোহাম্মদ কামাল হোসাইন, ড. মোহাম্মদ আল-ফোরকান, ড. মোহাম্মদ তৈয়ব চৌধুরী, মুহাম্মদ যাকারিয়া, মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরী, আনোয়ার হোসেন, ড. মোহাম্মদ মোশারফ হোসেন, ড. মো.আব্দুল মান্নান, ড. মোহাম্মদ মাহফুজুর রহমান, আবু নছর মুহাম্মদ আবদুল মাবুদ, মোহাম্মদ মঞ্জুর মোর্শেদ, মোহাম্মদ মেজবাউল আলম, এ জি এম নিয়াজ উদ্দিন, জাকিয়া রেহানা, ড. মু. জাফর উল্লাহ্ তালুকদার, ড. শেখ বখতিয়ার উদ্দিন, মোহাম্মদ জমালুল আকবর চৌধুরী, ড. মোহাম্মদ সালেহ জহুর, ড. এ, কে. এম. মাহফুজুল হক, ড. জয়নাল আবেদীন সিদ্দিকী, ড. মোহাম্মদ আশরাফুল আজম খান, ড. মো.শাহাদাত হোসেন, ড. জহুরুল আলম, ড. মোহাম্মদ সামছুদ্দোহা, ড. চৌধুরী মোহাম্মদ মনিরুল হাসান, ড. মো. আমান উল্লাহ, ড. মো. সিরাজ উদ্দীন, মোহাম্মদ আলম চৌধুরী। প্রেস বিজ্ঞপ্তি।

জয়নিউজ/বিশু/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM