স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে ভোট দেওয়ার আহ্বান মেয়রের

0

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (১৯ ডিসেম্বর) সকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, সাম্প্রদায়িক অপশক্তি ক্ষমতায় ফিরে এলে দেশ অন্ধকারে চলে যাবে। মানুষ আগুন সন্ত্রাসের কাছে জিম্মি হয়ে যাবে। ওরা ক্ষমতায় এলে মুক্তিযোদ্ধাদের হত্যা করবে এবং একদিনেই তারা রক্তের নদী বইয়ে দেবে। লাশের পাহাড় সৃষ্টি করবে।

তিনি নতুন প্রজন্মের প্রযুক্তিবিদদের উদ্দেশে বলেন, স্বাধীনতাবিরোধী কোন ব্যক্তি, তাদের সহযোগী, মদদদাতা এবং স্বাধীনতাবিরোধীদের সন্তানদের আমরা রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চাই না। আমরা স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে রাষ্ট্রীয় ক্ষমতায় দেখতে চাই। আমাদের প্রত্যাশা দেশের ভোটাররা, বিশেষ করে তরুণ প্রজন্ম রাষ্ট্রীয় ক্ষমতায় এমন কাউকে দেখতে চাইবে না যারা স্বাধীনতাবিরোধী এবং তাদের মদদ দেয়।

সভাপতির বক্তেব্যে আইইবি চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান ও চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. প্রকৌশলী মো. রফিকুল আলম বলেন, তরুণেরা বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রার সঙ্গী। সেই অগ্রযাত্রায় শামিল হতে তরুণদের হাতে আবারও সুযোগ এসেছে। সেই সুযোগটি হলো ভোট প্রদানের। তাই এবারও তরুণদেরকে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষমতায় আনতে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

প্রকৌশলী রফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আইইবি চট্টগ্রাম এর প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী এম শাহজাহান, প্রকৌশলী এম আলী আশরাফ, ভাইস চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন ও প্রবীর কুমার দে।

পরে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন অধ্যাপক ড. প্রকৌশলী মো. রফিকুল আলম। প্রেস বিজ্ঞপ্তি।

জয়নিউজ/কাউছার/বিশু/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...