ইশতেহারের ভিত্তিতে কাজ করার অঙ্গীকার নওফেলের

0

নির্বাচিত হলে ইশতেহারের ভিত্তিতে কাজ করার অঙ্গীকার করেছেন চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ।
বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রতিনিধি নির্বাচিত হলে দলের ইশতেহারের ভিত্তিতে কাজ করে যাব। জাতির ভাগ্য বদলে দেবে ইশতেহার। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার আগে যে লক্ষ্য নির্ধারণ করেছে, তা অতিক্রান্ত। দিন বদলের সক্ষমতা শেখ হাসিনার সরকার রাখে। দেশের মানুষ আজ অন্ন, বস্ত্র, বাসস্থানের স্বপ্ন দেখে না। থ্রি জি , ফোর জি বা উন্নত দেশের স্বপ্ন দেখে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার চট্টগ্রামের উন্নয়নে বিশেষ পরিকল্পনা গ্রহণ করেছে। তিনি বিশ্বাস করেন, চট্টগ্রাম প্রাকৃতিক সম্পদে ভরপুর। এখানে নিত্য নতুন অবকাঠামো গড়ে উঠছে, যা দেশের অন্য কোনো অঞ্চলে হচ্ছে না।

নওফেল বলেন, আমি নির্বাচিত হলে আইন প্রণয়ন করা, আইনের মধ্যে দুর্বলতা থাকলে তার সংশোধন, সংযোজন, পরিমার্জন করা এবং আইনি সংস্থাগুলোকে জবাবদিহিতার মধ্যে আনব। গণখাতে যে অবকাঠামোগুলো হচ্ছে তার স্বচ্ছতা নিশ্চিত করব। নাগরিক সংস্থা এবং প্রকল্পগুলোর সঙ্গে জনগণের সংশ্লিষ্টতা বৃদ্ধিতে পদক্ষেপ নেব। আমি এবং অন্য জন প্রতিনিধিদের জবাবদিহিতা নিশ্চিত করব।

তিনি আরো বলেন, চট্টগ্রামকে ঘিরে সরকার যে মহা-পরিকল্পনা গ্রহণ করেছে, তা বাস্তবায়ন করব। সার্বিক কর্মকা-ে নারীর অংশগ্রহণ নিশ্চিত করব। নারীর রাজনৈতিক, অর্থনৈতিক ক্ষমতায়নে বিশেষভাবে জোর দিতে চাই। চট্টগ্রামে সকল ধর্মের মানুষের সহাবস্থান নিশ্চিত করব।

সংবাদ সম্মেলনে নওফেল বলেন, বাণিজ্যিক রাজধানী হিসেবে আমাদের চট্টগ্রামের পরিচিতি। কিন্তু বাণিজ্যিক রাজধানীর মৌল উপকরণগুলো না থাকায় আমাদের মৌলিক অধিকার ক্ষুণ হচ্ছে। বাণিজ্যিক রাজধানী করতে হলে বিশেষ আদালতগুলো চট্টগ্রামে থাকতে হবে। সরকারি প্রতিষ্ঠানের অধিক্ষেত্র যদি এখানে না থাকে, তাহলে বাণিজ্যিক রাজধানী চলতে অক্ষম হবে। ইশতেহারের ভিত্তিতে আগামীদিনের কাজগুলো করে যাবো।

জলবদ্ধতা থেকে শুরু করে সকল সমস্যার বিষয়ে শেখ হাসিনা চট্টগ্রামের প্রতি নজর দিচ্ছেন এবং চট্টগ্রামের উন্নয়নে কাজ করে যাচ্ছেন বলে তিনি জানান।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনের নির্বাচন কমিটির সকল সদস্য।

জয়নিউজ/ফয়সাল/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...