নষ্ট হচ্ছে, তবু দাম কমছে না সবজির

0

নগরের কাঁচাবাজারে শীতকালীন সবজির সরবরাহ বেশি থাকলেও দাম কমার নামগন্ধ নেই। সবজি বাজারের খুচরা ও পাইকারি ব্যবসায়ীরা জানিয়েছেন, দুইদিন আগের বৃষ্টিতে প্রভূত ক্ষতি হয়েছে সবজির।

শুক্রবার (২১ ডিসেম্বর) সকালে দেওয়ানবাজার কাঁচাবাজার ঘুওে দেখা গেছে, এই বাজারে প্রতি কেজি শিম ৩৫ টাকা, শসা ৪০ টাকা, কাঁচামরিচ ৩০ টাকা, কাকরোল ৩৫ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, মুলা ২৫ টাকা, বেগুন ৪০ টাকা, গাজর ৫০ টাকা, করলা ৬০ টাকা, টমেটো ৬০ টাকা, পাতা পেঁয়াজ ৬০ টাকা, বাঁধাকপি ২০ টাকা, ফুলকপি ২০ টাকায় বিক্রি হচ্ছে। কলমি শাক ও লাল শাক প্রতি আঁটি ১০ থেকে ১৫ টাকায়, লাউ শাক ২০ টাকায়, পালং শাক ও পুঁই শাক ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে।

ক্রেতাদের অভিযোগ, বাজারে শীতকালীন সবজির সরবরাহ আছে বেশ। সবজি বিক্রি না হওয়াতে নষ্টও হচ্ছে। তবু বিক্রেতারা দাম কমাচ্ছে না।

অন্যদিকে দামের কোনো পরিবর্তন দেখা যাচ্ছে না মাছ-মাংসের বাজারে। বাজারে আকারভেদে প্রতি ৫০০ গ্রাম ওজনের ইলিশ জোড়া ৭০০ টাকা, আকারভেদে প্রতিকেজি চিংড়ি ৫০০ থেকে ৯০০ টাকা, কৈ ১৬০ থেকে ২০০ টাকা, তেলাপিয়া ১২০ টাকা, রুই মাছ ১৮০ টাকায় বিক্রি হচ্ছে।
এদিকে মাংসের বাজার গত সপ্তাহের মতোই অপরিবর্তিত রয়েছে। প্রতিকেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১২০ টাকায়, লেয়ার মুরগি ২৩০ থেকে ২৫০ টাকায়, গরুর মাংস ৫০০ টাকায়, খাসির মাংস ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/হিমেল ধর/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...