আইন-শৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইন-শৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করেছে ইসি। জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলামকে প্রধান করে মনিটরিং সমন্বয় ও সেল গঠন করেছে ইসি।

- Advertisement -

নির্বাচন কমিশন কর্মকর্তারা জানিয়েছেন, এ সেল নির্বাচনের দু’দিন আগে থেকে নির্বাচনের পরেরদিন পর্যন্ত আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে নির্বাচন কমিশনকে তথ্য দিয়ে হালনাগাদ রাখবে।

- Advertisement -google news follower

এছাড়া ভোটকেন্দ্রের শৃঙ্খলা রক্ষায় বাহিনীগুলোর মধ্যে সমন্বয়, ব্যালট পেপারসহ বিভিন্ন নির্বাচনি মালামাল পরিবহন, বিতরণ এবং ভোটগ্রহণ কাজে নিরাপত্তা বিধানের জন্য মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত বাহিনীর সঙ্গে সমন্বয় রেখে রিটার্নিং কর্মকর্তা ও প্রিসাইডিং কর্মকর্তাদের সহায়তা দেবে।

ছয় সদস্যের এ সেলে থাকছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের একজন কর্মকর্তা, সশস্ত্র বাহিনীর একজন কর্মকর্তা, পুলিশ হেড কোয়ার্টার্সের একজন কর্মকর্তা, বিজিবি /র‌্যাব/ আনসার ও ভিডিপি/কোস্টগার্ডের একজন কর্মকর্তা এবং আর্মড পুলিশ ব্যাটালিয়নের একজন কর্মকর্তা।

- Advertisement -islamibank

ইতোমধ্যে নির্বাচন কমিশন সচিবালয়ে স্থাপিত এ সেলের জন্য প্রতিনিধি পাঠাতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোকে চিঠি দিয়েছে ইসি।

জয়নিউজ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM