টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ৪দিন জাহাজ চলাচল বন্ধের নির্দেশ

0

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। নির্বাচনে নিরাপত্তার কথা মাথায় রেখে ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ৪ দিন টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সব ধরনের পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। ফলে দেশি-বিদেশি কোনও পর্যটক সেন্টমাটিনে ভ্রমণে যেতে পারবেন না।

শনিবার (২২ ডিসেম্বর) বিকেলে জয়নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসার।

তিনি বলেন, ‘নির্বাচনের সময় নিরাপত্তার কথা বিবেচনা করে আজ বিকেলে (শনিবার) এই সিন্ধান্ত নেওয়া হয়েছে।’ তবে এ বিষয়ে আবার আলোচনা হবে বলে জানিয়েছেন তিনি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের পরির্দশক (পরিবহন) মোহাম্মদ হোসেন জয়নিউজকে বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে ৩ অথবা ৪ দিনের জন্য টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখা হবে।’

তিনি বলেন, গত ২৬ অক্টোবরে এই নৌরুটে দুটি পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়। তবে বর্তমানে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে ছয়টি জাহাজ চলাচল করছে। সেগুলো হচ্ছে-কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন, বে-ক্রুস, এলসিটি কাজল, এমভি ফারহান ও গ্রীনলাইন।

এ ব্যাপারে জানতে চাইলে সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রবিউল হাসান জয়নিউজকে বলেন, ‘নির্বাচনের সময় নিরপত্তার কথা চিন্তা করে ২৮ ডিসেম্বর থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজগুলো চলাচল বন্ধ করে দেওয়া হবে। ৪ দিন জাহাজ চলাচল বন্ধ থাকবে।’

জয়নিউজ/শামীম/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...