হেফাজত আমিরের কার্যালয়ে কানাডার সাবেক হাইকমিশনার

0

হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ্ আহমদ শফির সঙ্গে সাক্ষাত করেছেন কানাডার সাবেক হাইকমিশনার রবার্ট ম্যাকডোনাল্ড। বিষয়টি মাদ্রাসা কর্তৃপক্ষ ও হেফাজত নেতৃবৃন্দ গোপন রাখতে চাইলেও শনিবার সন্ধ্যা নাগাদ হাইকমিশনারের সঙ্গে হেফাজত আমিরের সাক্ষাতের সংবাদটি স্যোসাল মিডিয়ায় (ফেসবুক) ভাইরাল হয়।

শনিবার (২২ ডিসেম্বর) দুপুরে রবার্ট ম্যাকডোনাল্ড আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী বড় মাদ্রাসার পরিচালক ও হেফাজত আমিরের কার্যালয়ে হেফাজত আমিরের সঙ্গে সাক্ষাত করেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

সাক্ষাতকালে হাইকমিশনারের রাজনৈতিক উপদেষ্টা সৈয়দ শাহনেওয়াজ মুহসেন, হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ বেলাল উদ্দীন জাহাঙ্গীর ও হেফাজত আমিরের ছেলে আনাস মাদানী ছাড়া আর কেউ উপস্থিত ছিলেন না বলে জানা গেছে।

প্রায় ঘণ্টাব্যাপী ওই সাক্ষাতে কী বিষয়ে কথা হয়েছে জানতে চাইলে হেফাজত আমিরের ছেলে আনাস মাদানী সাক্ষাত করার বিষয়টি স্বীকার করে মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, ম্যাকডোনাল্ড বিশেষ দূত হিসেবে চার মাসের জন্য বাংলাদেশে এসেছেন। তিনি ইসলামে ফেকাহ ও হাদিস সম্পর্কে জানতে চেয়েছেন। এছাড়া এসময় হাইকমিশনার হেফাজত আমিরের দোয়া নেন এবং তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চান।

প্রসঙ্গত, কানাডিয়ান সাবেক হাইকমিশনার রবার্ট ম্যাকডোনাল্ড ২০০৮ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশে কানাডার রাষ্ট্রদূত ছিলেন বলে জানা গেছে।

জয়নিউজ/তালেব/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...