ভোটের দিন যান চলাচলে নিষেধাজ্ঞা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণের দিন ৩০ ডিসেম্বর সারাদেশে প্রায় সব ধরনের যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ২৯ ডিসেম্বর মধ্যরাত থেকে ২৪ ঘণ্টার জন্য এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

- Advertisement -

এছাড়া ২৮ ডিসেম্বর (শুক্রবার) দিবাগত রাত ১২টা থেকে ১ জানুয়ারি (মঙ্গলবার) মধ্যরাত পর্যন্ত চারদিন মোটরসাইকেল চলাচলের ওপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

- Advertisement -google news follower

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক প্রজ্ঞাপনে রোববার (২৩ ডিসেম্বর) এসব বিধিনিষেধের কথা জানানো হয়।

ভোটের দিন যেসব যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সেগুলো হচ্ছে বেবি ট্যাক্সি/অটোরিকশা/ইজি বাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, ইজিবাইক ও স্থানীয় পর্যায়ে বিভিন্ন যন্ত্রচালিত যানবাহন।

- Advertisement -islamibank

তবে নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক, নির্বাচনি কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, জরুরি কাজে ব্যবহৃত যানবাহন চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। একইসঙ্গে রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী বা তাদের নির্বাচনি এজেন্ট, দেশি বা বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

জয়নিউজ/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM