চট্টগ্রামের উন্নয়ন নিয়ে আইইবিতে তথ্যচিত্র প্রদর্শনী

0

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্রের উদ্যোগে ‘চট্টগ্রামের উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভা ও প্রতিবেদন সম্বলিত তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ ডিসেম্বর) দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ তথ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মেয়র নাছির বলেন, চট্টগ্রামের উন্নয়ন-অগ্রযাত্রায় শেখ হাসিনা লক্ষ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন করেছেন। এই অগ্রযাত্রা চলমান রাখতে নির্বাচনে সমৃদ্ধির প্রতীক নৌকার বিজয়ের কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে চট্টগ্রামের উন্নয়নের সঙ্গে সংশ্লিষ্ট ১০টি সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের পক্ষ থেকে উন্নয়ন কর্মকাণ্ডের তথ্যচিত্র প্রদর্শন করা হয়। এতে চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম বন্দর, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম ওয়াসা, বাংলাদেশ রেলওয়ে, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লি. (কেজিডিসিএল), বিদ্যুৎ বিতরণ দক্ষিণ অঞ্চল (বিউবো), চট্টগ্রাম কর্ণফুলী টানেল প্রকল্পের উন্নয়নমূলক তথ্যচিত্র উপস্থাপন করেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী সাইফুল হাসান চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ওয়াসার চেয়ারম্যান প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ, চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন ও চট্টগ্রাম বন্দরের সদস্য প্রকৌশল কমডোর খন্দকার আখতার হোসেন।

আইইবি চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে ও আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন আইইবি চট্টগ্রাম কেন্দ্রের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার দে, চসিক প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের পক্ষে প্রধান প্রকৌশলী জসিম উদ্দিন চৌধুরী, বাংলাদেশ রেলওয়ে (পূর্ব) চট্টগ্রামের পক্ষে প্রকৌশলী বোরহান উদ্দিন (ডিআরএম), কেজিডিসিএল চট্টগ্রামের পক্ষে প্রকৌশলী অনুপম দত্ত, বিটিসিএল চট্টগ্রাম অঞ্চলের জিএম প্রবাল কুমার শীল।

জয়নিউজ/কাউছার/বিশু/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...