সাম্প্রদায়িক সম্প্রীতিই বাংলাদেশের মূলমন্ত্র: মেয়র

0

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নগরপিতা আ জ ম নাছির উদ্দীন বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতিই বাংলাদেশের মূলমন্ত্র।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় খ্রিস্টান সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে নগরের পাথরঘাটা গির্জায় আয়োজিত অনুষ্ঠানে তিনি একথা বলেন। এসময় পাথরঘাটা গির্জার ফাদার আর্চ বিশপ মজেশ ডি কস্তাকে নিয়ে কেক কাটেন মেয়র।

মেয়র বলেন, এদেশের সব মানুষ আবহমান কাল থেকে নিজ নিজ ধর্ম পালন করে আসছে। তারা বিপদে-আপদে একে অপরের পাশে এসে দাঁড়ায়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাম্প্রদায়িকতাকে প্রতিহত করে অসাম্প্রদায়িক চেতনায় রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য এদেশের সকল মানুষকে একত্রিত করেছিলেন। তারই প্রেক্ষিতে মহান মুক্তিযুদ্ধে সব ধর্মের লোকজন অংশগ্রহণ করে।

# বড়দিনে গির্জায় উৎসবমুখর পরিবেশ

যিশুখ্রিস্টের জন্মদিনে বর্ণিল আয়োজনে সেজেছিল চট্টগ্রামের পাথরঘাটা জপমালা রাণী গির্জা। সকাল থেকেই গির্জায় ঢল নেমেছিল খ্রিষ্ট ধর্মের অনুসারীদের। প্রার্থনার মধ্যে দিয়ে শুরু হয় মূল আয়োজন। এরপর সন্ধ্যায় গির্জায় কেট কাটেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

Posted by Joynewsbd.com on Tuesday, 25 December 2018

মুসলমান, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টানদের রক্তে এদেশের অভ্যুদয় হয়েছে উল্লেখ করে মেয়র বলেন, মুক্তিযুদ্ধের এই সম্প্রীতি বাংলাদেশের মধ্যে সীমাবদ্ধ ছিল না, আন্তর্জাতিকভাবে এ সম্প্রীতি গড়ে উঠেছিল। এই মন্ত্রে উজ্জ্বীবিত হয়ে আমাদের এ দেশকে সাজিয়ে তুলতে হবে।

বিশপ মজেশ ডি কস্তা বলেন, যিশু খ্রিস্ট সারাজীবন আর্ত মানবতার সেবা, ত্যাগ ও শান্তির আদর্শ প্রচার করে গেছেন। হিংসা বিদ্বেষ ভুলে তিনি সবাইকে শান্তি সম্প্রীতি ও মানবতার বন্ধনে আমন্ত্রণ জানিয়েছিলেন। বড়দিন প্রত্যেক মানুষকে শান্তি প্রেম ও সম্প্রীতির শিক্ষা দেয়।

এসময় চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত মহিলা কাউন্সিলর বেগম লুৎফুন্নেসা দোভাষ বেবী, রাজনীতিক হাজী মো. বেলাল, সিটি মেয়রের সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফসহ বিভিন্ন ধর্মের লোকজন উপস্থিত ছিলেন।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...