আসলাম চৌধুরীর মনোনয়ন বৈধ

0

অবশেষে আসলাম চৌধুরীর মনোনয়ন বৈধ এবং তাঁকেই বিএনপির প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) নির্বাচন কমিশন প্রার্থী তালিকা ফরম-৫ বিধি-৭ (১)-এর সংশোধনী প্রকাশ করেছে। যাতে আসলাম চৌধুরীকে ধানের শীষের চূড়ান্ত প্রার্থী হিসেবে দেখানো হয়েছে।

২৪ ডিসেম্বর নির্বাচন কমিশনের সহকারী সচিব (ক্রয় ও মুদ্রণ শাখা) সৈয়দ গোলাম রাশেদ রিটার্নিং অফিসার ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার বরাবর লিখিত আদেশ দেন। তারা নির্বাচন কমিশনের আদেশ পেয়ে আসলাম চৌধূরীকে চূড়ান্ত প্রার্থী দেখিয়ে যাবতীয় সংশোধনী প্রকাশ করেন।

স্মারক নং-১৭.০০.০০০০.০৩৪.৩৬.০১৫.১৮(অংশ-১০)-২৮১ এর আদেশে বলা হয়- “উপর্যুক্ত বিষয়ে জানানো যাচ্ছে যেহেতু মাননীয় হাইকোর্ট বিভাগ রিট পিটিশন নং-১৫৭৮৩/২০১৮এর বিগত ১০ ডিসেম্বর তারিখের আদেশে মামলার পিটিশনার জনাব মোহাম্মদ আসলাম চৌধুরী এর মনোনয়নপত্র গ্রহণপূর্বক একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সংসদীয় আসন নং ২৮১ চট্টগ্রাম-৪ এর প্রার্থী হিসেবে অংশ গ্রহণের অনুমোদনের প্রদান করেছেন এবং যেহেতু মাননীয় হাইকোর্ট বিভাগের ১৫৭৮৩/২০১৮ বিগত ১০ ডিসেম্বর ২০১৮ তারিখের আদেশের বিরুদ্ধে মাননীয় আপিল বিভাগে দায়েরী সিপিএলএ নং-৪৬৯২/২০১৮ বিগত ১৮ ডিসেম্বর ২০১৮ তারিখের আদেশে উক্ত আপিলটি dismissed করা হয়েছে; যেহেতু মাননীয় হাইকোর্ট বিভাগের আদেশটি রিট পিটিশন নং ১৫৭৮৩/২০১৮ এর বিগত ১০ ডিসেম্বর ২০১৮ তারিখের আদেশটি প্রতিপালন করার আইনগত বাধ্যবাধকতা রয়েছে মর্মে মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। বর্ণিতাবস্থায়, উল্লেখিত সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।”

এ আদেশ/প্রজ্ঞাপনের ফলে আসলাম চৌধুরীকে তার প্রার্থিতা ও প্রতীক দুটোই ফিরিয়ে দেওয়া হলো। দূর হলো আসলাম চৌধুরীর নির্বাচনে অংশগ্রহণের সব জটিলতা।

জয়নিউজ/এফএম
আরও পড়ুন
লোড হচ্ছে...