নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ইদরিস

0

লেভেল প্লেয়িং ফিল্ড না থাকার অভিযোগ এনে চট্টগ্রাম-৫ (আংশিক বায়েজিদ) হাটহাজারী আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত প্রার্থী মাওলানা মীর ইদরিস (বটগাছ)।

বুধবার (২৬ ডিসেম্বর) রাত ৯টার দিকে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রার্থিতা প্রত্যাহার করেন তিনি। হাটহাজারী পৌর এলাকার জেলা পরিষদ মার্কেটের ২য় তলায় তাঁর নির্বাচনি কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে মাওলানা ইদরিস বলেন, আশা করেছিলাম, দীর্ঘদিন পরে বাংলাদেশে সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভেবেছিলাম, সামরিক বাহিনী মাঠে নামার পর শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু দুর্ভাগ্যজনক বিষয় হলো, সেনাবাহিনী মাঠে নামার পর সারাদেশে সহিংসতা আরো বৃদ্ধি পেয়েছে। এমনকি মাঠকর্মীদের ধাওয়া, হামলা-মামলা, গ্রেফতার ও হুমকির কারণে সাধারণ ভোটাররা শংকিত হয়ে পড়েছে। বর্তমানে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলতে কিছুই নেই। আশঙ্কা করছি, এ অবস্থায় নির্বাচন হলে দেশে গৃহযুদ্ধ অনিবার্য হয়ে উঠবে।

তিনি আরো বলেন, আমি হাটহাজারী নাগরিক কমিটি ও ওলামায়ে-কেরামের পরামর্শে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। নির্বাচনি পরিবেশ না থাকায় আমি এই ঘোষণা দিতে বাধ্য হচ্ছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাওলানা মুফতি মো. আলী, আব্দুর রহমান, মাওলানা আলী আকবর, আহসান উল্লাহ, মাওলানা এমরান সিকদার, মাওলানা এনায়েত হোসাইন, মীর আব্দুল হালিম, এসএম ফারুক, মাওলানা কামরুল ইসলাম, হাফেজ মাওলানা শেখ আহম্মদ, হাফেজ মাওলানা ইকবাল মাদানী, হাফেজ মাওলানা হাবিব ও হাফেজ মাওলানা আমীন।

জয়নিউজ/তালেব/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...