বিকালে ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক

0

ভোটের প্রচারের শেষদিন জাতীয় ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক ডেকেছেন জোটের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বিকাল ৩টায় পুরানা পল্টনের জামান টাওয়ারের কার্যালয়ে এই বৈঠক হবে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের মিডিয়া সমন্বয়ক লতিফুল বারী হামিম।

তিনি বলেন, বিকাল ৩টায় স্টিয়ারিং কমিটির বৈঠক হবে। এরপর বিকাল ৫টায় সংবাদ সম্মেলন করবেন ড. কামাল হোসেন।

কামালের নেতৃত্বে সরকারবিরোধী এই জোটে তাঁর দল গণফোরাম ও বিএনপি ছাড়াও জেএসডি, কৃষক শ্রমিক জনতা লীগ, নাগরিক ঐক্য ও জাতীয় ঐক্য প্রক্রিয়া রয়েছে। ঐক্যফ্রন্টের প্রার্থীরা ভোট করছেন বিএনপির নির্বাচনি প্রতীক ধানের শীষ নিয়ে।

নির্বাচনের পরিবেশ নিয়ে নালিশ জানাতে ঐক্যফ্রন্ট নেতারা মঙ্গলবার (২৫ ডিসেম্বর) ড. কামালের নেতৃত্বে নির্বাচন কমিশনে যান। কিন্তু সিইসি কে এম নূরুল হুদার সঙ্গে কামালের উত্তপ্ত বাক্য বিনিময় হলে বৈঠক শেষ না করেই তাঁরা বেরিয়ে আসেন।

এরপর বুধবার (২৬ ডিসেম্বর) মতিঝিলে কামাল হোসেনের অফিসে গিয়ে তাঁর নিরাপত্তা বিষয়ে খোঁজখবর নিয়ে আসে ঢাকা মহানগর পুলিশের একটি দল।

প্রচারের শেষদিন অর্থাৎ বৃহস্পতিবার বিকালে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিল জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু তারা পুলিশের অনুমতি পায়নি।

সারাদেশে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের প্রচারে বাধা, নেতা-কর্মীদের ওপর হামলা-গ্রেপ্তারের প্রেক্ষাপটে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করতেই বিকালে এই বৈঠক ডাকা হয়েছে বলে জোটের নেতারা জানান।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...