বিসিএলে চ্যাম্পিয়ন সাউথ জোন

0

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) শিরোপা জিতেছে সাউথ জোন। চট্টগ্রামে নর্থ জোনের বিপক্ষে ৯ উইকেটের সহজ জয় পেয়েছে সাউথ জোন। এ নিয়ে চতুর্থবারের মতো বিসিএল চ্যাম্পিয়ন হলো দলটি।

শেষ রাউন্ডের ম্যাচে সাউথ জোনের জয়ের নায়ক বাঁহাতি স্পিনার আবদুর রাজ্জাক। ম্যাচে ১৪৪ রান খরচায় ১২ উইকেট নিয়েছেন তিনি। জিতেছেন ম্যাচসেরার পুরস্কারও।

নর্থ জোনের প্রথম ইনিংসে ৭ উইকেট নিয়েছিলেন রাজ্জাক। তার ঘূর্ণিতেই ২৯৩ রানে গুটিয়ে যায় দলটি। মাত্র দুই রানের জন্য সেঞ্চুরি মিস করেন আরিফুল হক। ১৫১ বলে ৬ চার আর ৩ ছক্কায় ৯৮ রান করেন তিনি। ১০৩ বলে ৭ চার আর ২ ছক্কায় ৬৯ রান করেন জিয়াউর রহমান।

জবাবে সাউথ জোন প্রথম ইনিংসে দাঁড় করায় ৫৪১ রানের পাহাড়সমান সংগ্রহ। সেঞ্চুরি করেন এনামুল হক বিজয় আর আল আমিন। ১১০ রান করে আহত অবসরে যাওয়া আল আমিন পরে তার ইনিংসটা টেনে নিয়েছেন ১২৮ পর্যন্ত। ১৬১ বল মোকাবেলায় ১২ চার আর ৩ ছক্কায় এই ইনিংসটি সাজান তিনি।

ডাবল সেঞ্চুরির পথে ছিলেন এনামুল বিজয়। শেষ পর্যন্ত অবশ্য তাকে ফিরতে হয়েছে আক্ষেপ নিয়েই। সাউথ জোনের এই ব্যাটসম্যান খেলেন ১৮০ রানের চোখ ধাঁধানো এক ইনিংস। ৩১৪ বলের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ১৬টি বাউন্ডারিতে।

ইস্ট জোনের সানজামুল ইসলাম ১৫৮ রান খরচায় নেন ৬টি উইকেট। দুটি উইকেট নেন ইবাদত হোসেন।

২৪৮ রান পিছিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাটিংয়ে নামে নর্থ জোন। ছিল ইনিংস পরাজয়ের শঙ্কায়। শেষ পর্যন্ত ইনিংস পরাজয় এড়াতে পারলেও সাউথ জোনকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেবার মতো কিছু করতে পারেনি জহুরুল ইসলামের দল।

দ্বিতীয় ইনিংসে আবদুর রাজ্জাকের সাউথ জোনের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় মাত্র ৩৩ রানের। শাহরিয়ার নাফীস ৭ রান করে ফিরলেও এনামুল হক বিজয় আর ফজলে রাব্বী দলকে আর কোনো বিপদে পড়তে দেননি। এনামুল ২০ আর রাব্বী অপরাজিত ছিলেন ৮ রানে।

জয়নিউজ/শহীদ
আরও পড়ুন
লোড হচ্ছে...