নাশকতায় সার্ভার বিকল, দেড় ঘণ্টা বন্ধ টিকিট বিক্রি

0

ক্যাবেল বিচ্ছিন্ন হয়ে অনলাইন সার্ভার বিকল হয়ে পড়ায় চট্টগ্রাম রেলস্টেশনে শুক্রবার সকালে ঈদের আগাম অগ্রিম টিকিট বিক্রি শুরু  করতে দেড় ঘন্টা দেরি হয়েছে। এই সময় স্টেশনে রাত থেকে অপেক্ষমাণ টিকিট প্রত্যাশীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

শুক্রবার (১০ আগস্ট) সকাল ৮টা থেকে ১৯ আগস্টের অগ্রিম টিকিট বিক্রির কথা ছিল।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, দুষ্কৃতিকারীরা অপটিক্যাল ফাইবার কেটে দেওয়ায় এই সমস্যা হয়েছে। এটি পরিকল্পিত নাশকতা বলে তারা মনে করছে। পরে সার্ভার সচল হওয়ায় পুনরায় সকাল ৯টা ৪০ মিনিট থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। এর আগে টিকিট বিক্রি দেড় ঘণ্টার মতো বন্ধ ছিল।

চট্টগ্রাম রেলস্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ জয়নিউজকে বলেন, টিকিট আমরা বিক্রি করলেও অনলাইন সার্ভার নিয়ন্ত্রণ করে আইএনএস নামে একটা প্রতিষ্ঠান। তারা জানিয়েছে, রাতে অপটিক্যাল ফাইবার কাটা পড়ায় ইন্টারনেট সচল ছিল না। তবে তারা দ্রুত মেরামত করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, আমরা জানতে পেরেছি-সদরঘাটে চারটা পয়েন্টে অপটিক্যাল ফাইবার কাটা হয়েছে। এটি পরিকল্পিত নাশকতা বলে আমাদের ধারণা। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

এইদিকে টিকিট না পেয়ে রাত থেকে লাইনে দাঁড়িয়ে থাকা টিকিট প্রত্যাশীরা বিক্ষুব্ধ হয়ে পড়েন। বিশ^বিদ্যালয় ছাত্র মো. আরাফাত ঢাকা যাবার টিকিট পেতে লাইনে ছিলেন রাত দুইটা থেকে। মো. আরাফাত জয়নিউজকে বলেন, রাত দুইটার দিকে স্টেশনে এসেছি। তখন থেকে লাইনে দাঁড়িয়ে আছি। এখনও টিকিট পাইনি।

স্টেশন মাস্টার মাহবুবুর রহমান জয়নিউজকে বলেন,শুক্রবার চার জেলাগামী ১২ টি ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। এর মধ্যে ঢাকাগামী ৬টি, চাঁদপুরগামী ৩টি, সিলেটগামী ২টি এবং ময়মনসিংহগামী একটি ট্রেন রয়েছে।

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...