হাটহাজারীতে ১৪০ কেন্দ্রের মধ্যে ৩০টি ঝুঁকিপূর্ণ

0

হাটহাজারী আসনের ৩০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ (প্রশাসনের মতে গুরুত্বপূর্ণ) ঘোষণা করা হয়েছে।

এসব কেন্দ্রগুলোতে কীভাবে স্বচ্ছ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ করা যায় তা নিয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার রুহুল আমিন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে দফায় দফায় প্রস্তুতি সভা করেছেন।

তিনি বলেন, নির্বাচনে চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাঠে থাকবে চারটি মোবাইল কোর্ট। সক্রিয় থাকবে সেনা, র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যসহ নিরাপত্তা বাহিনীর প্রায় আড়াই হাজারেরও বেশি সদস্য।

হাটহাজারীতে মোট ভোটকেন্দ্র ১৪০টি। এর মধ্যে ৩০টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ, ৪৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ও ৬২টি কেন্দ্রকে কম ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে প্রশাসন।

এই আসনে মোট ভোটার সংখ্যা প্রায় ৪ লাখ ৩০ হাজার ১শ’ ২৪ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ২১ হাজার ১শ’ ৪৮ জন ও মহিলা ২ লাখ ৮ হাজার ৯শ’ ৭৬ জন।

নিরাপত্তার ব্যাপারে জানতে চাইলে হাটাহাজারীর (সার্কেল) অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম জয়নিউজকে বলেন, ভোটকেন্দ্রে সার্বক্ষণিক প্রায় আড়াই সহস্রাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে থাকবে সেনা, র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যসহ নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

জয়নিউজ/আবু তালেব/বিশু

আরও পড়ুন
লোড হচ্ছে...