নতুন বইয়ে খুশির ঝিলিক

নতুন বছরের প্রথমদিন সারাদেশে পালিত হচ্ছে বই উৎসব। ব্যতিক্রম ছিল না চট্টগ্রাম নগরও। নতুন বই হাতে পাওয়ার উচ্ছ্বাসে মাতে শিক্ষার্থীরা। খুশির ঝিলিক ছিল তাদের চোখে মুখে। এ আনন্দ শুধু শিক্ষার্থীদের মধ্যে সীমাবদ্ধ ছিল না, শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে পারায় খুশি ছিলেন শিক্ষকরাও।

- Advertisement -

মঙ্গলবার (১ জানুয়ারি) সকাল ১১টায় ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন ২০১৯ সালের বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

- Advertisement -google news follower

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জসিম উদ্দিন বলেন, বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে আমরা নতুন বই তুলে দিতে পেরেছি। এবার মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ২ হাজার ৬৬ এবং প্রাথমিক ও কিন্ডারগার্টেন পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ৪ হাজার ৭৩০টি নতুন বই পৌঁছানো হয়েছে।

তিনি আরো বলেন, চট্টগ্রাম নগর ও জেলার সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ১০ লাখ শিক্ষার্থীর মধ্যে বিতরণের জন্য ৪৮ লাখ নতুন বই দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM