শিক্ষার উন্নয়নে ভর্তুকি দিচ্ছে সরকার: মেয়র

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সরকার আলোকিত নাগরিক সৃষ্টির লক্ষ্যে শিক্ষা খাতে ভর্তুকি দিয়ে প্রতি বছর কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করে আসছে।

বুধবার (২ ডিসেম্বর) সকালে নগরের কর্ণফুলী থানার আয়ুব বিবি সিটি করপোরেশন স্কুল এন্ড কলেজে বিনামূল্যে বই বিতরণ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সিটি মেয়র বলেন, আয়ুব বিবি সিটি করপোরেশন স্কুল এন্ড কলেজের স্কুল শাখার ৭২২ জন শিক্ষার্থীদের মাঝে ৮ হাজার ২৮০টি বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে। যা একটি বিরল ঘটনা।

মেয়র আরো বলেন, দেশে এখন শিক্ষা ও সাক্ষরতার হার বেড়েছে। ১০ বছর আগেও যেখানে বাংলাদেশের সার্বিক সাক্ষরতার হার ছিল অর্ধেক জনগোষ্ঠীরও কম। সেখানে বর্তমানে তা দুই-তৃতীয়াংশে উঠে এসেছে। অর্থাৎ ২০০৮ সালে দেশের সাক্ষরতার হার ছিল ২৬ দশমিক ২৪ শতাংশ। আর এ হার বৃদ্ধি পেয়ে বর্তমানে ৭৩ শতাংশে উন্নীত হয়েছে।

চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সদস্য এম এ মারুফ।

সভায় চসিক শিক্ষা স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নাজমুল হক উিউক, আয়ুব বিবি স্কুলের প্রতিষ্ঠাতা লায়ন হাকিম আলী, কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরেজ, মাস্টার হাফেজ আহমদ, আবদুল্লাহ আল মামুন, পরিচালনা পর্যদের সদস্য রাহেলা বেগম, রেজাউল করিম ও শ্যামা প্রসাদ বিশ্বাস উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আয়ুব বিবি সিটি করপোরেশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মাহফুজুর রহমান শুভেচ্ছা বক্তব্য রাখেন।

জয়নিউজ/কাউছার/বিশু/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...