৯/১১ এর গোপন নথি হ্যাকারদের হাতে

নিউইয়র্কে নাইন ইলেভেন হিসেবে পরিচিত সন্ত্রাসী হামলার গোপন নথি চুরি হয়ে গেছে। একাধিক বীমা ও আইনি সংস্থার সাইট থেকে মোট ১৮ হাজার গোপন নথি চুরি করেছে হ্যাকাররা। এর বিনিময়ে মোটা টাকা দাবি করছে তারা।

- Advertisement -

চুরি করা তথ্য ও নথি শেয়ারের ওয়েবসাইট পেস্টবিনে ১৮ হাজার নথি চুরির কথা ঘোষণা করে তারা। তাতে হিসকক্সলয়েডস অব লন্ডন এর মতো বেশ কিছু বীমা সংস্থা এবং আইনি সংস্থা হাস্ক ব্ল্যাকওয়েল এর নাম উল্লেখ করা হয়েছে।

- Advertisement -google news follower

হ্যাকারদের দাবি, ৯/১১ হামলা নিয়ে গোপনীয়তা রক্ষার চুক্তি আদান-প্রদান হয়েছিল ওই সংস্থাগুলির মধ্যে। তাদের ই-মেল হ্যাক করে সেসব নথিপত্র হাতে চলে এসেছে দ্য ডার্ক ওভারলর্ডের। তারা দাবিকৃত অর্থ না দিলে এসব নথির গোপন তথ্য প্রকাশ করে দেওয়ার হুমকি দিয়েছে। সেই সঙ্গে তারা শর্ত দিয়েছে নগদে নয়, পুরো অর্থ ক্রিপটোকারেন্সি বিটকয়েনে দিতে হবে।

প্রসঙ্গত, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর ওসামা বিন লাদেনের নির্দেশে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিমান হামলা চালায় আলকায়দা জঙ্গিরা। ওই ঘটনায় প্রায় ৩ হাজার মানুষ প্রাণ হারায়।

এদিকে, হ্যাকারদের এমন দাবির বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই।

- Advertisement -islamibank

জয়নিউজ/পলাশ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM