পৃথক উপজেলার দাবিতে লংগদুতে মানববন্ধন

0

রাঙামাটির লংগদুতে পৃথক উপজেলার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

লংগদু উপজেলায় কাপ্তাই লেক দিয়ে বিভাজিত তিনটি ইউনিয়নের বাসিন্দারা এক বছর ধরেই পৃথক উপজেলার দাবি জানিয়ে আসছিলেন। তারই ধারাবাহিকতায় শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে উপজেলার ভাসান্যাদম ও বগাচত্বর ইউনিয়নের সাধারণ মানুষ এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

বগাচত্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, লংগদু উপজেলা থেকে বিচ্ছিন্ন তিনটি ইউনিয়ন ও বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়ন নিয়ে কাপ্তাই লেকের পূর্বপারে আরো একটি উপজেলা গঠন এখন সময়ের দাবি।

বর্তমানে এ চারটি ইউনিয়নের লোকসংখ্যা প্রায় ৫৩ হাজার। যা পার্বত্য জেলা বান্দরবানের থানচি উপজেলার মোট জনসংখ্যার দ্বিগুণ। এছাড়া এ চারটি ইউনিয়নের আয়তন ২৮৯ বর্গকিলোমিটার, যা বাংলাদেশের ক্ষুদ্রতম উপজেলা নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ছয় গুণ। ভৌগলিক অবস্থান, আয়তন এবং জনসংখ্যা বিবেচনায় নিয়ে নাগরিক সুযোগ-সুবিধা সহজ করতে দ্রুত কাচালং উপজেলা ঘোষণার দাবি জানান বক্তারা।

উপজেলা বাস্তবায়ন পরিষদের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ভাসান্যাদম ইউপি চেয়ারম্যান হযরত আলী, অ্যাডভোকেট কামাল হোসেন সুজন, আব্দুর রাজ্জাক, শিক্ষক মমিনুল হক ও ফারুক হোসেন।

জয়নিউজ/আরমান/জুলফিকার
আরও পড়ুন
লোড হচ্ছে...