চমেক হাসপাতালে বসছে ২০টি সিসি ক্যামেরা

0

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে ২০টি সিসি ক্যামেরা স্থাপন করছে পাঁচলাইশ থানা পুলিশ। ইতোমধ্যে ১২টি ক্যামেরা স্থাপন করা হয়েছে। চলতি সপ্তাহের মধ্যেই বাকি ৮টি ক্যামেরাও স্থাপন করা হবে। পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, মেইন গেট, পূর্ব গেট, পশ্চিম গেট, লাশঘরের সামনে, স্টাফ কোয়ার্টার, মর্গসহ ১৬টি গুরুত্বপূর্ণ স্থানে এই সিসি ক্যামেরা বসানো হচ্ছে।

এ বিষয়ে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূঁইয়া জয়নিউজকে বলেন, হাসপাতাল এলাকায় দিন দিন অপ্রীতিকর ঘটনা বাড়ছে। কিছুদিন আগে জরুরি বিভাগের সামনে পুলিশের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এছাড়া কয়েকদিন আগে মেডিকেল কলেজের সামনে থেকে এক ব্যক্তির মোটরসাইকেল চুরি হয়ে যায়। সিসি ক্যামেরা না থাকাতে এসব অপকর্মের সঙ্গে কারা জড়িত তা শনাক্ত করা সম্ভব হয়নি।

তিনি বলেন, পুরো হাসপাতাল এলাকাকে নিরাপত্তা চাদরে ঢেকে দিতে পাঁচলাইশ থানার পক্ষ থেকে ২০টি সিসি ক্যামেরা বসানো হচ্ছে।  ইতোমধ্যে ১২টি বসানো হয়েছে।  বাকি ৮টিও এ সপ্তাহের মধ্যে বসানো হয়ে যাবে। ক্যামেরা থাকার ফলে হাসপাতাল এলাকায় যে কোনো অপরাধীকে শনাক্ত করা সহজ হবে।

চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আখতারুল ইসলাম জয়নিউজকে বলেন, পুলিশের পক্ষ থেকে সিসি ক্যামেরা স্থাপনের কারণে নিরাপত্তা চাদরে ঢেকে যাবে পুরো এলাকা। ফলে রোগীসহ সবার নিরাপত্তা নিশ্চিত করা যাবে।

জয়নিউজ/রুবেল/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...