পুলিশের প্রবাসী সহায়তা ডেস্ক চালু

0

প্রবাসীদের সার্বিক সহযোগিতায় চট্টগ্রাম জেলা পুলিশ চালু করল প্রবাসী সহায়তা ডেস্ক। জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা এ হেল্প ডেস্ক উদ্বোধন করেন।

শনিবার (৫ জানুয়ারি) বিকাল সাড়ে ৩টায় নগরের ছোটপুলে জেলা পুলিশ লাইসেন্স কার্যালয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি নুরে আলম মিনা বলেন, প্রবাসীদের দ্রুত সময়ের মধ্যে সহায়তা দেওয়ার জন্য আমরা প্রস্তুত আছি। প্রবাসীরা যেন ইমিগ্রেশন, কাস্টমসসহ যে কোনো বিভাগে হয়রানির শিকার না হন, সেজন্য সব বিভাগকে পুলিশের পক্ষ থেকে চিঠি দেওয়া হবে।

তিনি বলেন, প্রবাসীদের সাথে আচরণগত একটা অভিযোগ দীর্ঘদিনের। যেন তাদের সাথে ভালো ব্যবহার করা হয়, সে নির্দেশনা দেওয়া হবে। প্রত্যেক থানায় শনিবার থেকেই হেল্প ডেস্ক চালু করা হলো।

অতিরিক্ত পুলিশ সুপার ইমরান ভূঁইয়া প্রবাসীদের ডেস্কের নম্বর ০১৭৬৯৬৯৪২৭৪তে যোগাযোগের জন্য অনুরোধ জানিয়ে বলেন, এটি ২৪ ঘণ্টা খোলা থাকবে। বিশ্বের যে কোনো প্রান্ত থেকে প্রবাসীরা এই নম্বরে কল করে সহায়তা পাবেন।

আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসাইন বাবুল সিআইপি বলেন, প্রবাসীদের দীর্ঘদিনের দাবি ছিল প্রত্যেক উপজেলায় একটি হেল্প ডেস্ক চালু  করার। আমরা প্রধানমন্ত্রীসহ সবাইকে এর গুরুত্ব বোঝাতে সক্ষম হয়েছি বলে আজ সেটি পেয়েছি।

অনুষ্ঠানে ওমান প্রবাসী সিআইপি ইয়াসিন চৌধুরী, জাপান প্রবাসী সিআইপি মোহাম্মদ কাজি সারওয়ার হাবিব, কাতার সাংবাদিক সমিতির সভাপতি নুর মোহাম্মদ, দুবাই প্রবাসী নুর আলম সিকদার, নাসির সিকদার, সেলিম উদ্দিন, ওমান প্রবাসী নিউরোসার্জন ডা. নাজিম উদ্দিন, মোসাদ্দেক চৌধুরী সিআইপি, জসিম উদ্দিন, কাতার প্রবাসী আবদুল জলিল বক্তব্য রাখেন।

জয়নিউজ/ফারুক ‍মুনির/বিশু/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...