কংগ্রেসের শীর্ষ পদে রূপান্তরকামী নারী

ভারতের রাজনৈতিক দল কংগ্রেসের মহিলা শাখার সর্বভারতীয় সাধারণ সম্পাদক হলেন রূপান্তরকামী নারী অপ্সরা রেড্ডি। রেড্ডিকে নিয়োগ দিয়েছেন দলটির সভাপতি রাহুল গান্ধী।

- Advertisement -

ভারতে এই প্রথম জাতীয় রাজনৈতিক দলে গুরুত্বপূর্ণ পদে আসীন হলেন  রূপান্তরকামী নারী। কংগ্রেসে যোগ দেওয়ার আগে অপ্সরা তামিলনাডু ভিত্তিক রাজনৈতিক দল এআইএডিএমকে এর মুখপাত্র ছিলেন। এছাড়া অপ্সরা বিবিসি ওয়ার্ল্ড সার্ভিসসহ ভারতের বেশ কয়েকটি জনপ্রিয় ইংরেজি দৈনিকে সাংবাদিক এবং সম্পাদকের দায়িত্ব পালন করেন।

- Advertisement -google news follower

জাতীয় মহিলা কংগ্রেসের সভানেত্রী সুস্মিতা দেব বলেন, অপ্সরার সঙ্গে আমার কলকাতাতেই কয়েক মাস আগে আলাপ হয়। ওর রাজনৈতিক চিন্তাভাবনার স্বচ্ছতা খুব পছন্দ হয়েছিল। তখনই ওকে কংগ্রেসে আসতে আহ্বান জানাই। এরপরে রাহুল গান্ধীর সঙ্গেও ওর ব্যাপারে কথা বলি। রাহুল গান্ধী সঙ্গে সঙ্গেই বলেন যে রূপান্তরকামীদেরও দলে জায়গা দেওয়ার প্রয়োজন আছে। তারপরেই  রাহুল গান্ধীর সামনে অপ্সরা দলে যোগ দিয়েছেন।

জয়নিউজ/পলাশ/আরসি
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM