১০ বছরে কালের কণ্ঠ, জয়নিউজের শুভেচ্ছা

0

সত্যকে পূর্ণভাবে প্রকাশ করতে হয়, আংশিকভাবে প্রকাশ করলে সত্য বিকৃত হয়। পাঠকের সামনে পুরো সত্য তুলে ধরার কঠিন ব্রত নিয়েই ২০১০ সালের ১০ জানুয়ারি আত্মপ্রকাশ করে জাতীয় দৈনিক ‘কালের কণ্ঠ’। অল্প সময়েই পাঠকের কাছে জনপ্রিয় হয়ে ওঠে পত্রিকাটি।

পাঠকপ্রিয় জাতীয় দৈনিকটি বৃহস্পতিবার (১০ জানুয়ারি) ১০ বছরে পা রাখল। বাংলাদেশের রাজনীতিতে ১০ জানুয়ারি ঐতিহাসিক দিন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। সেই দিনকে জন্মদিন হিসেবে বেছে নিয়ে কালের কণ্ঠ মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও সার্বভৌমত্বের পক্ষে অবস্থান ঘোষণা করেছে।

২০১০ সালে দেশের বৃহৎ ও আলোচিত শিল্পগ্রুপ বসুন্ধরা বাংলাদেশের ইতিহাসে সর্বাধিক বাজেট নিয়ে বৃহৎ কলেবরে এই পত্রিকাটি বাজারে আনে। তৎকালীন সম্পাদক আবেদ খানের সম্পাদনায় অল্প সময়ে দ্রুত জনপ্রিয়তা পায় এই পত্রিকাটি। শুরু থেকেই পাঠকের কাছে গ্রহণযোগ্যতার পাশাপশি বর্তমানে দেশের তৃতীয় সর্বাধিক প্রচারিত দৈনিক এটি। অন্যায়-অনাচারের বিপরীতে অবস্থান আর মুক্তিযুদ্ধ, দেশের স্বার্থ, দেশীয় শিল্পের পক্ষে সুদৃঢ় অবস্থানের কারণে পাঠকের কাছে কালের কণ্ঠ’র আলাদা মর্যাদা রয়েছে।

এর আগে গতকাল বুধবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় কেক কেটে কালের কণ্ঠ’র প্রতিষ্ঠাবার্ষিকীর শুভ সূচনা করা হয়। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে কেক কেটে নবম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভক্ষণের সূচনা করেন দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, তাঁর সহধর্মিণী ও গ্রুপের পরিচালক সাবরিনা সোবহান।

চট্টগ্রামে শুভেচ্ছা

মুক্তিযুদ্ধের চেতনায় দৈনিক কালের কণ্ঠের ভূমিকা অপরিসীম। কালের কণ্ঠ যাত্রা শুরু থেকে পেশাদার ও দায়িত্বশীল সাংবাদিকতার অনন্য উদাহরণ সৃষ্টি করেছে। কালের কণ্ঠ সময়ের কণ্ঠস্বর আর গণমানুষের বজ্রকণ্ঠ হয়ে হাজার বছর বেঁচে থাক। কালের কণ্ঠ’র জন্মদিন উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি মেয়র, নগর আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক ও জয়নিউজের চেয়ারম্যার আ জ ম নাছির উদ্দিন এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম বলেন, সত্য সুন্দর বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে কালের কণ্ঠ দেশকে এগিয়ে নিচ্ছে। ‘আংশিক নয় পুরো সত্য’ স্লোগানে যাত্রা শুরু করে এই পত্রিকা।

কালের কণ্ঠের ব্যুরো প্রধান মুস্তফা নঈমের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা জানান চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, বৈশাখী টেলিভিশনের ব্যুরো প্রধান মহসিন চৌধুরী, জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন প্রমুখ।

পরে জয়নিউজের পক্ষ থেকে কালের কণ্ঠকে শুভেচ্ছা জানান জয়নিউজের চেয়ারম্যার ও নগরপিতা আ জ ম নাছির উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন জয়নিউজের সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী অহীদ সিরাজ চৌধুরী স্বপন, প্রধান নির্বাহী (সিইও) বিপ্লব পার্থ।

আরও পড়ুন
লোড হচ্ছে...