সরকারকে মেরামত করতে হবে: নোমান

0

মেয়াদের শেষ সময়ে এসে সব সরকার স্বৈরাচারী হয়ে যায়।

রোববার (১২ আগস্ট) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি ও শিক্ষার্থী-সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান এ কথা বলেন। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এ মানবন্ধন কর্মসূচির আয়োজন করে।

সরকার স্বৈরাচারী কর্মকা- বাড়িয়ে দিয়েছে দাবি করে নোমান বলেন, তারা সাধারণ মানুষসহ বিএনপি নেতা-কর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে। আইয়ুব খান ও এরশাদ সরকারের মত বর্তমান সরকারেরও হাতিয়ার লাঠি আর টিয়ার গ্যাস।

তার মতে, দেশে সুশাসন নেই এবং দেশ অর্থনৈতিকভাবে তলাবিহীন ঝুড়িতে পরিণত হয়েছে।

নিরাপদ সড়ক দাবিতে ছাত্র আন্দোলনের প্রসঙ্গ তুলে তিনি বলেন, কোমলমতি শিক্ষার্থীরা রাজনৈতিক দলগুলোকে বুঝিয়ে দিয়েছে, এ সরকার টেকার নয়। সরকারকে মেরামত করতে হবে।

শিক্ষার্থীদের আন্দোলন প্রথমে সমর্থন জানানো সরকারের একটা কৌশল ছিল দাবি করে নোমান বলেন,  জাতি যখন এক, তখন সরকার শিক্ষার্থীদের সমর্থন জানায়। এরপর তাদের চিরাচরিত স্বভাব প্রকাশ পায় শিক্ষার্থীদের ওপর হামলা চালানোর মধ্য দিয়ে। এই হামলা থেকে সাংবাদিকরাও রেহাই পায়নি।

আন্দোলনকারী শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলা ও গ্রেফতারের প্রতিবাদ জানান তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মু. ইবরাহিম বীরপ্রতীক, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সংগঠনের সাধারণ সম্পাদক সাদেক খান প্রমুখ।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...