সব দলকে সংলাপে ডাকবেন প্রধানমন্ত্রী

0

উপজেলা নির্বাচনকে সামনে রেখে ফের সংলাপের কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সব দল এবং জোটকে চিঠি দিয়ে গণভবনে সংলাপে ডাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমনটাই জানিয়েছেন সেতুমন্ত্রী।

রোববার (১৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভার শুরুতে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাচনের জন্য সব দলকে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এ নির্বাচনে বিএনপি-ঐক্যফ্রন্টসহ অন্যান্য দল আসবে বলে আমরা আশা করি। বিরোধী প্রতিপক্ষ এলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে ভালো লাগে।

যৌথসভায় ঢাকার পার্শ্ববর্তী জেলাগুলোর সভাপতি, সাধারণ সম্পাদক, দলীয় এমপিসহ জনপ্রতিনিধিরা অংশ নেন। এতে সভাপতিত্ব করেন ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছেন। ওই দলগুলোকে তিনি আবারো মতবিনিময়ের জন্য আমন্ত্রণ জানাবেন। শিগগিরই তাদের আমন্ত্রণ জানানো হবে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংলাপে আসলে আমরা বিভিন্ন বিষয় আলোচনা করতে পারি। বিএনপির প্রতি আমাদের অনুরোধটা রিনিউ করতে পারি। বলতে পারি, সংসদে আসুন। সম্পর্কটা রিনিউ করতে পারি।

জামায়াত প্রসঙ্গে কামাল হোসেনের বক্তব্য নিয়ে কাদের বলেন, যে বিএনপির সঙ্গে জামায়াত রয়েছে, সে বিএনপির সঙ্গে ঐক্য করে ড. কামাল হোসেন ভুল করেছেন। জেনেশুনে কেন ভুল করলেন, সেই ভুলের খেসারত তাঁকেই দিতে হবে। বিএনপির সঙ্গে জামায়াত আছে, এটা সবাই জানে।
তবে কবে নাগাদ এ সংলাপ হতে পারে সে বিষয়টি স্পষ্ট করেননি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

জয়নিউজ/পার্থ
আরও পড়ুন
লোড হচ্ছে...