৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট বেআইনি ও অযৌক্তিক

0

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটকে বেআইনি ও অযৌক্তিক বলে মন্তব্য করেছেন বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

রোববার (১৩ জানুয়ারি) চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক এম জসীম রানা।

তিনি বলেন, বর্তমানে বৃহত্তর চট্টগ্রামে গণপরিবহণে প্রকৃত শ্রমিক নয় এমন গুটিকয়েক নেতা বা ব্যক্তি সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের গঠনতন্ত্রের ২১ ধারা পরিপন্থী চট্টগ্রাম আঞ্চলিক কমিটির নেতৃত্বকে ঢাল হিসেবে ব্যবহার করে যখনই নতুন কোন সরকার গঠন হয় বা সিএমপিতে কোন নতুন কমিশনার যোগদান করে তখন তারা ধর্মঘটের ডাক দেয়। তাদের ঘোষিত দাবি হলো-চাঁদাবাজিসহ নানাবিধ অপকর্মের বৈধতা নেওয়া। কারণ তারা অধিকাংশই মাদকাসক্ত। কোন এক অজ্ঞাত স্থানে নিজেরাই নিজেদের মধ্যে চাঁদাবাজির ভাগ-বাটোয়ারা নিয়ে ঘটনা ঘটিয়ে সীতাকুণ্ডের সাংসদ দিদারুল আলমের ওপর দোষ চাপিয়ে এ ধর্মঘটের ডাক দিয়েছে। কোন সভ্য সমাজ এই ধরণের অযৌক্তিক দাবিতে শ্রম আইন পরিপন্থী ধর্মঘট মেনে নিতে পারে না।

পরে তিনি সকল অনিয়ম বন্ধে সাত দফা দাবি উত্থাপন করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সফর আলী, পাহাড়তলী শিল্পাঞ্চল শাখা কমিটির সভাপতি সফি বাঙালি, সংগঠনের সদস্য সচিব উজ্জ্বল বিশ্বাস, যুগ্ম আহ্বায়ক ওসমান গনি ও সুনীল দেবনাথ।
উল্লেখ্য, চট্টগ্রামের সীতাকুণ্ড আসনের সাংসদ দিদারুল আলমের পদত্যাগের দাবিতে সোমবার থেকে টানা ৪৮ ঘণ্টার ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

জয়নিউজ/রুবেল/বিশু
আরও পড়ুন
লোড হচ্ছে...