সচিবালয়ে নগরপিতার ব্যস্ত একদিন

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন সচিবালয়ে বিভিন্ন দপ্তরে চট্টগ্রামের উন্নয়নের জন্য ব্যস্ত দিন কাটালেন ।

রোববার (১৩ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয়ে ব্যস্ত সময় কাটান তিনি ।

নগরপিতা বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী  ড.হাছান মাহমুদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি, স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী  স্বপন ভট্টাচার্য, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের সঙ্গে দেখা করেন। তিনি বিভিন্ন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

নগরপিতা জয়নিউজকে বলেন, সকাল থেকে বিভিন্ন মন্ত্রণালয়ে গিয়ে চট্টগ্রাম নগরের সার্বিক উন্নয়নে সহযোগিতা করার জন্য আহ্বান জানিয়েছি।

আ জ ম নাছির বলেন, বিশ্বমানের নগর গড়তে হলে বিনিয়োগ ও কাজে গতিশীলতার পাশাপাশি নাগরিক সমর্থন ও মন্ত্রণালয়ের সহায়তা প্রয়োজন।

হাজার বছর ধরে শিল্প-বাণিজ্যের জন্য চট্টগ্রাম ঐতিহাসিকভাবে আদর্শ জায়গা। চট্টগ্রামকে একটি অত্যাধুনিক নগরে রূপান্তরের সব সম্ভাবনাই এখন হাতের নাগালে। তবে এজন্য সর্বাগ্রে চাই স্বচ্ছতার সাথে সঠিক সমন্বয় ও উন্নয়ন কাজের গতিশীলতা। আর একটি উন্নত নগর নির্মাণ ও রক্ষণাবেক্ষণের জন্য মন্ত্রণালয়ের সহায়তা প্রয়োজন। তাই আজ সারাদিন সচিবালয়ে চট্টগ্রামের উন্নয়নের ব্যাপারে আলোচনা করেছি।

সব মন্ত্রী চট্টগ্রামের উন্নয়নে সার্বিক সহযোগিতা করবেন বলে আশাস দেন বলে জানান মেয়র।

মেয়রের সঙ্গে ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি গিয়াস উদ্দীন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমেদ, আন্তর্জাতিক উপ কমিটির সদস্য নিয়াজ মোরর্শেদ এলিট, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ প্রচার সম্পাদক রাশেদুল ইসলাম।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...